সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪৪ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরিচালক রনির সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত বহাল

Roni-L20170507180405বিনোদন ডেস্ক:: চলচ্চিত্র নির্মাতা শামীম আহমেদ রনির পরিচালক সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত বহাল রেখেছে চলচ্চিত্র পরিচালক সমিতি। রোববার (৭ মে) দুপুরে এফডিসিতে পরিচালক সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে তার সদস্যপদ বাতিল করে আগের সিদ্ধান্ত বহাল রাখা হয়।

বৈঠক শেষে সমিতির আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক শাহীন কবির টুটুল বলেন, ‌‘আমাদের সমিতির আইনের ৫ (ক) ধারায় তার সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে। ওই ধারাতেই রনির সদস্যপদ বাতিল করা হয়েছিল।’

এই সিদ্ধান্তের বিপরীতে রনি পাল্টা আবেদন করতে পারবেন না কিনা জানতে চাইলে সভাপতি বলেন, ‘আপাতত তা সম্ভব নয়। ভবিষ্যতে বিষয়টি দেখা যাবে।’

রনির অন্যায়ের কারণে পরিচালক সমিতির এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মন্তব্য করেন তিনি। তার ভাষ্যে, ভবিষ্যতে যাতে পরিচালক সমিতির কেউ নিয়ম-নীতি ভাঙতে না পারে সেজন্য রনির এ ঘটনা শিক্ষা হিসেবে কাজ করবে।

রোববার দুপুর ১২টা থেকে বিকাল পৌনে ৪ টা পর্যন্ত চলা বৈঠকে সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন ও অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২৯ এপ্রিল রনিকে পাঠানো পরিচালক সমিতির নোটিশে বলা হয়, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী শাকিব খান সম্পৃক্ত কোনো কাজ না করার জন্য। সেই পত্র পেয়েও রনি সমিতির সিদ্ধান্তকে ন্যূনতম সম্মান না দেখিয়ে চলচ্চিত্র নির্মাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন। যা নিয়ম নীতির সুস্পষ্ট লংঘন।

এর ফলে বাংলাদেশ পরিচালক সমিতির গঠনতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন বলে মনে করছে পরিচালক সমিতি। এজন্য পরিচালক সমিতির গঠনতন্ত্রের ৫ (ক) ধারা বলে তার সদস্যপদ বাতিল ঘোষণা করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: