সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বর্ণের দাম ভরিতে কমলো হাজার টাকা

gold-churi20170507171801নিউজ ডেস্ক:: স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভালো মানের (২২ ক্যারেট) প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে ৪৫ হাজার ৮৮২ টাকা নির্ধারণ করা হয়েছে।

সোমবার থেকে এ দাম কার্যকর হবে। রোববার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস।

বাজুস জানিয়েছে, ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম হবে ৩ হাজার ৯৩৫ টাকা। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম ৪ হাজার ৩৫ টাকা।
২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম ৩ হাজার ৮৫৫ টাকা থেকে কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৭৬০ টাকা। পাশাপাশি ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম ৩ হাজার ৩৮৫ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৩ হাজার ৩১৫ টাকা। আর সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের দাম ২ হাজার ২০০ টাকা থেকে কমিয়ে নির্ধারণ করা হয়েছে ২ হাজার ১৩০ টাকা।

১১ দশমিক ৬৬ গ্রামে হয় এক ভরি। সে হিসাবে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৪৫ হাজার ৮৮২ টাকা। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৪৭ হাজার ৪৮ টাকা। অর্থাৎ ভরিতে দাম কমেছে ১ হাজার ১৬৬ টাকা।

একইভাবে ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের নতুন দাম হবে ৪৩ হাজার ৮৪২ টাকা। বর্তমানে এই মানের প্রতি ভরি স্বর্ণের দাম ৪৪ হাজার ৯৪৯ টাকা। অর্থাৎ ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম কমছে ১ হাজার ১০৭ টাকা।

১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের নতুন দাম হবে ৩৮ হাজার ৬৫৩ টাকা। এই মানের স্বর্ণের বর্তমান দাম প্রতি ভরি ৩৯ হাজার ৪৬৯ টাকা। অর্থাৎ ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম কমেছে ৮১৬ টাকা।

আর সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের নতুন দাম হবে ২৪ হাজার ৮৩৬ টাকা। বর্তমানে সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম রয়েছে ২৫ হাজার ৬৫২ টাকা। অর্থাৎ সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম কমেছে ৮১৬ টাকা।

স্বর্ণের দামের পাশাপাশি কমানো হয়েছে রূপার দামও। ২১ ক্যারেটের প্রতি গ্রাম রুপার দাম ৯৫ টাকা থেকে কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৯০ টাকা। সে হিসাবে ২১ ক্যারেটের রূপার নতুন দাম প্রতি ভরি ১ হাজার ৪৯ টাকা, যা বর্তমানে রয়েছে ১ হাজার ১০৮ টাকা। অর্থাৎ প্রতি ভরি রূপার দাম কমেছে ৫৯ টাকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: