সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৪৬ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি : আহত ২

01.-daily-sylhet-Kulaura-news-1তারেক হাসান:: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় গত দু’দিনের কাল বৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির ফলে উপজেলায় ঘরবাড়ি ও গাছপালার ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে।

৬মে শনিবার রাতের ঝড়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে হাকালুকি হাওর পরের ভূকশীমইল ইউনিয়ন। ঝড়ের সময় ঘরচাপা পড়ে ইউনিয়নের বড়দল গ্রামের রায়হান মিয়া(১০) ও শশারকান্দি গ্রামের রহম আলী (৪০) আহত হন। ইউনিয়নের প্রায় ১১টি গ্রামের বাড়ীঘর ও গাছপালা ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ গ্রামগুলি হচ্ছে বড়দল, কাড়েরা, চিলারকান্দি, কানেহাত, জাব্দা, কালেসার, মুক্তাজিপুর, শশারকাািন্দ, বাদে ভূকশিমইল, সাদিপুর ও জালালপুর। ভূকশিমইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান মনির জানান, ঝড়ে দরিদ্র মানুষের দূর্বল ঘরগুলি সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করা হচ্ছে।

এদিকে গত ৫মে রাত ১০টার দিকে কুলাউড়া উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড় ও শীলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ হয়েছে হাজিপুর ইউনিয়নের সাধনপুর, বাশউরি, কাউকাপন, মাদানগর, হাজীপুর, উত্তর বাড়ইগাঁও, দক্ষিণ বাড়ইগাঁও, উত্তর পলকী, পাবইসহ হাজীপুর ইউনিয়নের বেশিরভাগ গ্রামের মানুষের টিনের ঘর শীলাবৃষ্টির ফলে ক্ষতিগ্রস্থ হয়েছে। টিলাগাঁও ইউনিয়নে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে লংলা চা-বাগান, লালপুর, বাগৃহাল, কামালপুর, লহরাজপুর, বালিয়া, আশ্রয়গ্রাম, চানপুর, সালন, বিজলী, মিয়ারপাড়া গ্রাম।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: