সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১৪ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাঠে সততার প্রমাণ রেখে প্রশংসায় ভাসছেন আমলা (ভিডিও)

xhashim-amla20170507165651স্পোর্টস ডেস্ক:: আরও একবার ক্রিকেটপ্রেমীদের মন কাড়লেন হাশিম আমলা। মাঠে সততার প্রমাণ রেখে দক্ষিণ আফ্রিকার তারকা এই ক্রিকেটার ভাসছেন প্রশংসায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে হাশিম আমলার বন্দনা করছেন ক্রিকেটাররাও।

ঘটনাটি শুক্রবার রাতের। আইপিএলের দশম আসরের ৪৩তম ম্যাচে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হয় কিংস ইলেভেন পাঞ্জাব। টস হেরে প্রথমে ব্যাটিং করে পাঞ্জাব। মার্টিন গাপটিলের সঙ্গে ওপেন করতে নামেন হাশিম আমলা।

শুরুটা ভালো হয়নি। দলের স্কোরশিটে ২ রান যোগ হতেই আমলা ফেরেন সাজঘরে। নিজের ইচ্ছায় আউট না হলে আমলা ব্যাট করতে পারতেন আরও কিছুক্ষণ। কিন্তু সততার পরিচয় দিয়ে সেটা করলেন না। নিজে আউট হয়েছেন। এটা বুঝতে পেরে আম্পায়ারের সংকেত পাওয়ার আগেই ক্রিস ছেড়ে চলে যান আমলা। এ দেখে বোলার অনিকেত চৌধুরী আম্পায়ারের কাছে ‘হালকা’ আবেদন করেন। পরে আমলাকে আউট বলে ঘোষণা করেন আম্পায়ারও।

আমলার সততা নিয়ে ইরফান পাঠান টুইটারে লিখেছেন, ‌‘কতজন ব্যাটসম্যান বোলারের আপিল ছাড়া মাঠ ছেড়ে চলে যায়? সৎ মানুষ হাশিম আমলার মতো ক্রিকেটারদের পক্ষেই এমনটা করা সম্ভব।’ আইপিএলের অফিসিয়াল টুইটার পেজে আমলার প্রশংসায় লেখা হয়েছে, ‌‘হাশিম আমলা ফেয়ার প্লের শুভেচ্ছাদূত।’

এমন ঘটনা সচারাচর ঘটে না। এর আগে অ্যাডাম গিলক্রিস্টকেও এমন ঘটনার জন্ম দিতে দেখা গেছে। শ্রীলঙ্কার বিপক্ষে একটি ম্যাচে আম্পায়ারের কাছে লঙ্কান বোলার আবেদন করেন। তিনি সাড়া দেননি। নিজের আউট বুঝতে পারেন গিলক্রিস্ট। কালক্ষেপণ না করে ক্রিজ ছেড়ে চলে যান অস্ট্রেলিয়ার এই কিংবদন্তি উইকেটরক্ষক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: