সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৭ সেকেন্ড আগে
শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের প্রথম ডিজিটাল সিটি হচ্ছে সিলেট

1. daily sylhet 0-21নিজস্ব প্রতিবেদক:: দেশের প্রথম ডিজিটাল সিটি হচ্ছে সিলেট। এর আওতায় নগরীর ২৭টি ওয়ার্ড ডিজিটালের আওতায় আসবে। এ লক্ষ্যে পুরো নগরীতে ৩৮৩টি সিসি ক্যামেরা স্থাপন করা হবে।
রোববার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন। এর বাইরে সিলেটে প্রস্তাবিত ও চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অগ্রগতিও তুলে ধরেন তিনি।

তিনি বলেন, সিলেটে একটি আলাদা মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনেরও উদ্যোগ নিয়েছে সরকার। এছাড়া, ওসমানী মেডিকেল কলেজের জন্য এক হাজার বেডের ছাত্রাবাস, বিশেষায়িত শিশু হাসপাতাল দুইশ’ শয্যায় উন্নীত করা, ওসমানী মেডিকেল কলেজ সম্প্রসারণ, ডেন্টাল হাসপাতাল সম্প্রসারণ, ২৫০ শয্যার সিলেট সদর হাসপাতাল স্থাপন, শাহপরান হাসপাতালের উন্নয়ন, সিলেট নগরীর ছড়া-খালের উন্নয়ন, ৫শ’ কোটি টাকা ব্যয়ে সিলেট জেলার সড়ক উন্নয়ন, সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ককে মহাসড়কে উন্নীত করা, বাদাঘাট-বিমানবন্দর বাইপাস, আম্বরখানা-বিমানবন্দর সড়ক উন্নয়ন, ঢাকা-সিলেট চার লেন, সিলেট-আখাউড়া ব্রডগেজ লাইন, সিলেট ওসমানী বিমানবন্দর উন্নয়ন, সিলেটে হাইটেক পার্ক নির্মাণ, সিলেট কেন্দ্রীয় কারাগার স্থানান্তর ও বিদ্যমান কারাগারকে বিনোদন পার্কে রুপান্তর এবং সিলেট নগরী ও এর বাইরে চত্বর নির্মাণ প্রকল্পের কথা তুলে ধরেন।

মতবিনিময়কালে অন্যান্যের মধ্যে সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুজাত আলী রফিক, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা পরিষদের সদস্য শামীম আহমদ, মহানগর যুবলীগ সভাপতি আলম খান মুক্তি, খাদিমপাড়া ইউনিয়ন চেয়ারম্যান আফসর আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: