সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যেখানে রাতে পাল্টে যায় নারী পুলিশদের রূপ

7may2017_newspic_013আন্তর্জাতিক ডেস্ক ::

অপরাধীদের ধরতে একদিকে বন্দুক হাতে পুলিশের নারী সদস্যরা, অপরদিকে রাতের অন্ধকারে এরাই হয়ে ওঠেন অনেক পুরুষেরই স্বপ্নের রানি। ব্রাজিলের রিও-ডি-জেনেইরোতে রয়েছেন এমন বেশ কিছু পুলিশবাহিনী। যারা ব্রাজিলের ভয়ংকর রাস্তাগুলিতে বন্দুক হাতে পাহাড়ায় রত থাকেন। কিন্তু রাত নেমে আসলেই তারা বিকিনি ফটোশ্যুট করে ইন্সটাগ্রামে তাদের ফলোয়ারদের সংখ্যা আরও বাড়িয়ে তোলেন। তাদের দিনের আর রাতের এই দুই রূপের বৈপরীত্য তাক লাগিয়ে দেওয়ার মতন।

মেরি অ্যাগ, এই নারী পুলিশের বয়স প্রায় ৩০ বছর। তিনি রিও শহরের হাইওয়ে পাহারারত পুলিশের এক সদস্য। তিনিই বলেন, এই দেশ বিশ্বের মধ্যে একেবারে অন্যতম সাংঘাতিক একটি দেশ। ছোট থেকেই তিনি দেখে এসেছেন সমাজবিরোধী দলগুলি তার কমিউনিটির উপর কিভাবে অত্যাচার করছে এখানে।

সেই অত্যাচার থেকে তার পরিবারকে এবং তার কমিউনিটিকে বাঁচানোর জন্যই পুলিশ অফিসারের পেশা গ্রহণ করেছেন তিনি। এই পেশাতে আসার জন্য তার একমাত্র উদ্দেশ্য ছিল সমাজের নিষ্পাপ জনগনদেরকে রক্ষা করা এই সমাজবিরোধী লোকজনের হাত থেকে বাঁচানোর জন্য। আর সেই উদ্দেশ্যেই এই সমস্ত সমাজবিরোধী গ্যাংগুলির বিরুদ্ধে সরব হয়েছেন এই নারী বাহিনী।

পুলিশি সূত্রে জানা গেছে, এই শহরটাই অপরাধীদের সংখ্যা সবচেয়ে বেশি। এই অপরাধীদের গ্যাংটি চুরি-ছিনতাই, ধর্ষণের মতন মারাত্মক অপরাধে জড়িত তারা। তাদের বিরুদ্ধে কড়াহাতে পদক্ষেপ নেওয়ার জন্যই এই বিশেষ নারী পুলিশ বাহিনী উদ্যোগ নিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: