সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৫২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশকে এগিয়ে নিতে সর্বক্ষেত্রে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে—বিভাগীয় কমিশনার

7may2017_newspic_002নিজস্ব প্রতিবেদক ::
দেশকে এগিয়ে নিতে সর্বক্ষেত্রে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। বিভাগীয় কমিশনার বলেন, বাংলাদেশকে দ্রুত মধ্যম আয়ের দেশে পরিণত করতে ভিশন ২০২১ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ লক্ষ্যে তিনি ১০টি বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন যা ‘ব্র্যান্ডিং শেখ হাসিনা’ নামে পরিচিত। তিনি বলেন, উন্নত বিশ্বে বাংলাদেশকে মর্যাদার আসনে আসীন করতে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে।
গতকাল শনিবার দুপুরে জেলা পরিষদের সম্মেলনকক্ষে সিলেট জেলা তথ্য অফিস আয়োজিত প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ সমূহের ব্র্যান্ডিং, সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়নের লক্ষ্যসমূহ, ভিশন-২০২১ এর লক্ষ্য ও অর্জন এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জহুরা রওশন জেবীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মহিলা সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সিলেট সিটি কর্পোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর শাহানারা বেগম ও জেলা পরিষদ সদস্য সুষমা সুলতানা রুহি।
বক্তব্য রাখেন সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রুবি ফাতেমা ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সম্পাদিকা ও সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভানেত্রী নাজনীন হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা অ্যাডভোকেট সালমা সুলতানা, জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি সালমা বাসিত, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী মারিয়ান চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর জাহানারা খানম মিলন, কাউন্সিলর শামীমা স্বাধীন ও বিশিষ্ট সাংবাদিক হাসিনা বেগম চৌধুরী।
বক্তারা সরকারের সকল প্রকার উন্নয়নমূলক কর্মকান্ড এবং দেশকে এগিয়ে নিতে সরকারের যুগান্তকারী পদক্ষেপ সমূহ তাদের বক্তব্যে তুলে ধরেন। অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন সিলেট জেলা তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া যেসমিন মিলি।
প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার আরও বলেন, প্রধানমন্ত্রী নিজের জন্য কিছুই করেননি, শুধু খেটে খাওয়া অসহায় দারিদ্র্য জনগোষ্ঠীর কল্যাণার্থে তাঁর প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি বলেন, কর্মসংস্থানের অভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ বৃদ্ধি পাচ্ছে। এ থেকে উত্তরণের জন্য দেশের সকল বেকার নারী-পুরুষকে কর্মক্ষম হতে হবে। আর এ জন্য বর্তমান সরকার বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে বেকারদেরকে স্বাবলম্বী করতে উদ্যোগ গ্রহণ করেছে। দেশের সকল অগ্রযাত্রায় এবং সরকারের সকল প্রকার উন্নয়ন কর্মকান্ডে সকলকে সহযোগিতার আহ্বান জানান বিভাগীয় কমিশনার।
বিশেষ অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার বলেন, বর্তমান সরকার দেশকে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য দিনরাত কাজ করছে। প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে চান। এজন্য নারী সমাজসহ সকলকে একযোগে কাজ করতে হবে।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সহকারী তথ্য অফিসার মো. আব্দুছ ছাত্তার। জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিক ও গৃহিণীসহ বিপুল সংখ্যক মহিলা সমাবেশে অংশগ্রহণ করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: