সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্ষুধা-দুর্ভিক্ষ ও অনাহার থেকে মুক্তি চাই : শিক্ষামন্ত্রী

Pic-7নিজস্ব প্রতিবেদক ::
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, ত্রিশ লক্ষ শহিদ ও দুই লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশ। স্বাধীনতার মূলে ছিল দারিদ্র্যমুক্ত, বৈষম্যমুক্ত, স্বাধীনভাবে জীবন-যাপন করা। কিন্তু আমরা এখন দারিদ্র, অভাব, অনটন, ক্ষুধা, দুর্ভিক্ষ, অনাহার এবং শিক্ষা থেকে আমরা পিছিয়ে আছি। এই সব থেকে আমারা মুক্তি চাই।
তিনি বলেন, শামীমা বেগম দরিদ্র মানুষের কথা চিন্তা করে যে-উদ্যোগ গ্রহণ করেছেন এবং শিক্ষার্থীদের জন্য তিনি ১০ লাখ টাকার অনুদান ঘোষণা করেছেন, তা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও প্রশংসার দাবি রাখে। এই প্রকল্প বাস্তবায়নে আমরা সবাই মিলে শামীমা বেগমকে সহযোগিতা করব।
গত শুক্রবার রাতে সমাজকর্মী ও তরুণ সংগঠক শামীমা বেগমের উদ্যোগে ৪ হাজার টাকা করে ৫৪ জন অসহায় দুস্থদের মাঝে ২ লক্ষ ১৬ হাজার আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমার ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হব। তিনি বলেন, ২০১৭ সালের মধ্যে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের কোনো গ্রাম বিদ্যুৎহীন থাকবে না। শিক্ষা, চিকিৎসা, রাস্তাঘাট, শিল্প কলকারখানসহ সার্বিকভাবে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
নগরীর একটি অভিজাত হোটেলে আয়োজিত অসহায় দুস্থদের মাঝে আর্থিক অনুদান প্রদান অুষ্ঠানে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস্ ইউএসএর ও মিশিগান এস্টেট যুবলীগের সাধারণ সম্পাদক শাহীদুর রহমান চৌধুরী জাবেদের সভাপতিত্বে এবং যুবলীগ নেতা শান্ত দেবের পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিনখান, গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মিসবাহ উদ্দিন, আওয়ামী লীগ নেতা শাহরিয়ার কবির সেলিম, কেন্দ্রীয় যুবলীগের সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা হাসান চৌধুরী সুহেল, তরুণ সমাজকর্মী যুক্তরাষ্ট্র প্রবাসী শামীমা বেগম, সমাজকর্মী এমদাদ রহমান স্বপন, স্বেচ্ছাসেবক লীগ নেতা এমদাদ রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সাইফুর আহমদ সফু, যুবলীগ নেতা সুজেল আহমদ তালুকদার, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা কামরুল ইসলাম, সাইফুর রহমান সালাহ উদ্দিন পারভেজ, জাওয়াদ ইবনে জাহিদ খান, শাক্কুর আহদ জনি, কামরান হোসেন খান, সাদেক আহমদ খান খোকন, ইবাদ আহমদ দিনার, যুবলীগ নেতা রেদওয়ান আহমদ চৌধুরী রাহি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: