সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২৬ সেকেন্ড আগে
রবিবার, ২৩ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাসের চালক সিগারেট ধরালে ছবি তুলে অভিযোগ করুন

doctor20170506200642নিউজ ডেস্ক:: বাসের চালকের আসনের পাশেই মহিলাদের সংরক্ষিত আসন। প্রায়ই দেখা যায় চালকেরা মহিলা যাত্রীদের সামনে সিগারেট পান করে। শনিবার রাজধানীতে এক গোলটেবিল অনুষ্ঠানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালককে পেয়ে এই বিষয়টি জানান এক মহিলা যাত্রী।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালক (এনফোর্সমেন্ট) শাহাদাত হোসেন বলেন, ‘চালক সিগারেট পান করলে তার ছবি অথবা ভিডিও পাঠিয়ে দিন অধিদফতরে।তাকে জরিমানা ও উপযুক্ত শাস্তি দেয়া হবে। জরিমানার টাকার ২৫ ভাগ অভিযোগকারীও পাবেন।’

‘চিকিৎসাসেবায় মেডিকেল ডিভাইসের মূল্য নির্ধারণ: বর্তমান প্রেক্ষাপট ও করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকের অন্যতম বক্তা ছিলেন শাহাদাত হোসেন। এ সময় তিনি ডাক্তার ও ক্লিনিকে বিভিন্ন ধরণের প্রতারণার বিষয়ে অধিদফতরে অভিযোগ করার আহ্বান জানান এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে উপস্থিত শিক্ষার্থীদের অবগত করেন।

তিনি বলেন, আমরা ব্যবসায়ী বা ডাক্তারদের বিরুদ্ধে নই। তবে কোনভাবেই ভোক্তার সঙ্গে প্রতারণা করা যাবে না। কোন ডেভেলপার প্রতিষ্ঠান যদি সময়মতো অ্যাপার্টমেন্ট বুঝিয়ে না দেয়, কেউ যদি প্রতিশ্রুত পণ্য না দেয় তবে আমাদের কাছে অভিযোগ করুন। এই আইনে কোন সাক্ষী লাগে না, উকিলও ধরতে হয় না। মামলা ৭ দিনের মধ্যে নিষ্পত্তি হয়।

ডাক্তারদের প্রতারণার বিষয়ে শাহাদাত হোসেন বলেন, এমন অনেক উদাহরণ রয়েছে, যেখানে একজন শারীরিক অসুস্থতা নিয়ে ডাক্তারের কাছে গিয়েছে, তার কথা শুনে মানসিক অসুস্থতা নিয়ে ফিরেছে।

সরকারি কলেজে একজন ছাত্রের ডাক্তার হওয়া পর্যন্ত মোট খরচ হয় প্রায় ৫৪ লাখ যা আমাদেরই দেয়া ট্যাক্সের টাকা। এরপরও একজন ডাক্তার ভোক্তাদের সেবা না দিয়ে ব্যবসা করতে পারে না। সব ডাক্তার প্রতারক নয়, তবে প্রতারক ডাক্তারদের লাগাম ধরতে ভোক্তা অধিকার আইনের প্রয়োগ করতে পারে ভোক্তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: