সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ১৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বায়নের যুগে নতুন নতুন চ্যালেঞ্জ সৃষ্টি হচ্ছে : স্পিকার

Speaker20170506165017নিউজ ডেস্ক:: জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বিশ্বায়নের এ যুগে জলবায়ুর পরিবর্তন ও তথ্য প্রযুক্তির অবাধ প্রবাহের ফলে নতুন নতুন চ্যালেঞ্জ তৈরি হচ্ছে। বাংলাদেশ সেসব চ্যালেঞ্জ গ্রহণ করে এগিয়ে যাচ্ছে।

শনিবার রাজধানীর একটি হোটেলে লায়ন্স ক্লাব আয়োজিত লায়ন্স মাল্টিপল ডিস্ট্রিক্ট ৩১৫ বাংলাদেশের ৩০তম বার্ষিক কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, লায়ন সমগ্র বিশ্বে মানবতার সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত সৃষ্টিকারী এমন একটি আন্তর্জাতিক প্লাটফরম যেখানে সকল শ্রেণি ও পেশার মানুষ দল ও মতের উর্ধ্বে থেকে স্বেচ্ছাপ্রণোদিত হয়ে নিজের সময়, অর্থ ও শ্রম দিয়ে মানবতার সেবায় কাজ করে।

তিনি দারিদ্র, ক্ষুধা ও শোষণমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সরকারের পাশাপাশি লায়নদেরকেও সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানান।

স্পিকার বলেন, বাংলাদেশ ইতোপূর্বে এমডিজির চ্যালেঞ্জ গ্রহণ করে সকল ক্ষেত্রে সফলতা অর্জন করেছে এবং বর্তমানে এসডিজির চ্যালেঞ্জ গ্রহণ করে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার অভিপ্রায়ে কাজ করছে। এ চ্যালেঞ্জ মোকাবেলায় দেশের অগ্রগতি দৃশ্যমান।

তিনি আরও বলেন, শুধু প্রবৃদ্ধি অর্জনের মধ্য দিয়ে দারিদ্র দূরীকরণ সম্ভব নয়। বরং বৈষম্যহীন ও শোষণমুক্ত সমাজ বিনির্মাণই সবচেয়ে বড় কথা। তিনি এ কাজে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

স্পিকার বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে উপযুক্ত জনবল সৃষ্টির লক্ষে কাজ করার দৃঢ় প্রত্যয় ঘোষণা করেন।

কাউন্সিল চেয়ারপার্সন স্বদেশ রঞ্জন শাহার সভাপতিত্বে অনুষ্ঠানে লায়ন শেখ কবীর হোসেন, লায়ন নাজমুল হক, লায়ন কাজী আকরামউদ্দীন আহমেদ, লায়ন ইঞ্জিনিয়ার মো. আব্দুল ওয়াহাব, লায়ন মোসলেম আলী খান এবং লায়ন বশিরুল্লাহ বক্তৃতা করেন।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়। অনুষ্ঠানে স্পিকারকে ক্রেস্ট, সনদপত্র, কনভেনশন কিড ও শুভেচ্ছা স্মারক উপহার দেয়া হয়। এসময় স্পিকারও লায়নদের হাতে ক্রেস্ট তুলে দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: