সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইউরোকিডস স্কুলের শিশুদের বিনোদন উৎসবের শেষদিন আজ

uro-pic-1-300x200ডেস্ক রিপোর্ট:: লেখাপড়ার ফাঁকে শিশুদের একচিলতে বিনোদনের অভাব নগরে সবচেয়ে বেশি। সেই অভাব পূরণেই নির্মল বিনোদনের পসরা সাজিয়েছিল সিলেট নগরীর সুবিদবাজাস্থ ‘ইউরোকিডস’ স্কুল।

গতকাল শুক্রবার ছুটির বিকেল তাই উৎসবে রঙিন হয়ে উঠেছিল কোমলমতি শিশুদের হিরন্ময় সময়। হাতের কাছে বিনোদনের এমন সাজানো আয়োজন পেয়ে প্রাণের আবেগে ভেসেছিল খুদে শিক্ষার্থীরা। তাদের বাঁধভাঙা খুশির উচ্ছ্বাসে উদ্বেল হয়েছিলেন সঙ্গে আসা বাবা-মা ও অভিভাবকেরা। ইউরোকিডস ছাড়াও নগরীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই উৎসবে যোগ দেয়।

তিনটায় দুদিন ব্যাপী এই উৎসবমেলার উদ্বোধন করেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ। শিশুদের আমোদিত করতে একটি শিক্ষা প্রতিষ্ঠানের এমন আয়োজনে উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, সিলেটে ভালো মানের শিক্ষার যেমন অনগ্রসরতা রয়েছে, তেমনি আগামি প্রজন্মের মেধাবিকাশে নির্মল ও সুস্থ বিনোদনেরও বড় ঘাটতি রয়ে গেছে। ইউরোকিডস স্কুল ভালো মানের শিক্ষার পাশাপাশি শিশুদের মেধা বিকাশে এমন নান্দনিক আয়োজন করে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। নগরী অন্য প্রতিষ্ঠানও এ থেকে উদ্বুদ্ধ হবে বলে মন্তব্য করেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে স্কুলের প্রিন্সিপাল রোশিনা চৌধুরীসহ শিক্ষক-শিক্ষার্থীরা ও বিপুল সংখ্যক অভিভাবক উপস্থিত ছিলেন।

ইউরোকিডস স্কুল এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, শিক্ষার্থী ও অভিভাবকদের উন্নতমানের শিক্ষা সম্পর্কে তথ্য প্রদান ও সচেতনতা তৈরির লক্ষ্যেই এই কার্নিভালের আয়োজন করা হয়েছে। এতে রাখা হয়েছে মেধা বিকাশ ও বিনোদনের বিভিন্ন উপায়-উপকরণ। শুধু তথ্য নেওয়া নয়, ক্যার্নিভালে এসে একটি মনোমুগ্ধকর, সৃজনশীল ও বিনোদনমুখর সময় কাটাতে পারবেন শিক্ষার্থী-অভিভাবকরা। এতে থাকবে পুতুল শো, ম্যাজিক শো, বাউন্সি দুর্গ, কলা ও কারুশিল্প, বাচ্চাদের গেম, কার্টুন চরিত্র, বিভিন্ন ধরনের খাদ্য ইত্যাদি।

শুক্রবার মেলার প্রথমদিন শেষ হয়েছে। আজ শনিবার বেলা ১টায় শুরু হয়ে রাত ৮টায় ভাঙবে উৎসবের এই মেলা। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিবছরই শিক্ষার্থীদের জন্যে এমন আয়োজন তারা করবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: