সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এসবি ডেইরি ফার্মের মাধ্যমে শত শত বেকার লোকের কর্মস্থান হবে : গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী

5maynewspic007গোলাপগঞ্জ প্রতিনিধি ::
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে গোলাপগঞ্জে একটি বহুমাত্রিক খামার জনগণের জন্য মঙ্গল বয়ে আনবে। দেশীয় খামারে উৎপাদিত পণ্যসামগ্রী একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এসবি ডেইরি ফার্মের আধুনিক প্রযুক্তিগত মিষ্টি, পোল্ট্রি, ফিশারিজ, সতেজ শাক সবজি, গরু ও ছাগলের মাংস জনগণের খাদ্য চাহিদা পূরণ করবে। এসবি ডেইরি ফার্মের মাধ্যমে শতশত বেকার লোকের কর্মস্থান বৃদ্ধি পাবে বলে আমি আশাবাদী। তিনি বলেন, সরকারি ও বেসরকারি উদ্যোগের মাধ্যমেই দেশ সামনের দিকে এগিয়ে যাবে।
গোলাপগঞ্জে এসবি এসোসিয়েটস বিডি লিমিটেডের উদ্যোগে ও ব্যাংক আল আরাফার অর্থায়নে এসবি ডেইরি ফার্মের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উদ্বোধন শেষে শিক্ষামন্ত্রী এসবি ডেইরি ফার্মের বিভিন্ন প্রকল্প ঘুরে দেখেন।
এসবি এসোসিয়েটস বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক শামীম আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম, সোনালী ব্যাংকের জিএম কানিজ ফাতেমা চৌধুরী, বিভাগীয় প্রাণিসম্পদ কর্মকর্তা, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন, গোলাপগঞ্জ পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, ব্যাংক আল আরাফার শাখা ব্যবস্থাপক কামরান আহমদ, কেন্দ্রীয় যুবলীগ নেতা অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রফিক আহমদ, মুবিন আহমদ জায়গীরদার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হাবিবুর রহমান, মহিউস সুন্না নার্গিস চৌধুরী, সিলেট মেট্রোপলিটন চেম্বারের জ্যেষ্ঠ সহসভাপতি হাছিন আহমদ, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক হুরায়রা ইফতেখার হোসেন, মাসুম আহমদ, এনামুল কুদ্দুছ চৌধুরী, এহতেশামুল হক চৌধুরী, আফজল হোসেন চৌধুরী, ব্যবসায়ী হানিফ আহমদ চৌধুরী, টি গার্ডেনের মালিক কয়সর আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল, উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার চিন্তাহরণ দাস, গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্য একেএম ফজলুল হক শিবলী, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি এমদাদ রহমান, আমুড়া ইউপি আওয়ামী লীগ যুগ্ম আহবায়ক নাজিমুল হক লস্কর, বাদেপাশা ইউনিয়ন সাবেক যুবলীগ সভাপতি আলীম উদ্দিন বাবলু, গোলাপগঞ্জ প্রেসক্লাব সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এনামুল হক এনাম, সহসভাপতি মোহাম্মদ আব্দুল কুদ্দুছ।
এর পর শিক্ষামন্ত্রী গতকাল বিকেলে গোলাপগঞ্জ উপজেলা পরিষদ প্রঙ্গণে অকাল বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। এ উপলক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
অতিথির বক্তব্যে তিনি বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ থেকে সম্পূর্ণভাবে দারিদ্র্য দূর করা হবে। এক্ষেত্রে দেশের সকলকে সাহসের সাথে সকল প্রতিবন্ধকতার মোকাবিলা করতে হবে। শিক্ষাক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি বর্তমান বিশ্বে রোলমডেল। দেশের প্রতিটি বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসায় একাধিক ভবন নির্মান করে দেওয়া হয়েছে। বছরের প্রথম দিনে সকল শিক্ষার্থীর হাতে বিনামূল্যে নতুন বই পৌঁছে দেওয়া হয়। বাংলাদেশের জনগণকে একসময় রিলিফ খেয়ে বাঁচতে হতো। কিন্তু বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে প্রতি বছর খাদ্য বিদেশে রপ্তানি করা হচ্ছে।
শিক্ষামন্ত্রী অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৩৭৫ জেলে পরিবারকে ভিজিএফ কর্মসূচির আওতায় ৩৮ কেজি চাল ও নগদ ৫শ’ টাকা করে মোট ৬৮ লাখ ৭৫ হাজার টাকা ও সাড়ে ৫২ মেট্রিক টন চাল বিতরণ করেন।
জেলেদের উদ্দেশে মন্ত্রী বলেন, সরকার জেলে পরিবারকে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করতে বদ্ধপরিকর। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। তাছাড়া যোগাযোগ ব্যবস্থা বিদ্যুৎসহ প্রতিটি ক্ষেত্রে শেখ হাসিনার সরকার দেশের ইতিহাসে যুগান্তকারী উন্নয়নের রোড মডেল হিসেবে দেশেবিদেশে স্বীকৃতি পেয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: