সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিরাইয়ে ভিজিএফের চাল বিতরণে অনিয়ম, অভিযোগকারীদের উপর মেয়রপুত্রের হামলা

2.-daily-sylhet-666-2দিরাই সংবাদদাতা:: সুনামগঞ্জের দিরাই পৌরসভায় অকাল বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ভিজিএফের চাল বিতরণের শুরুতেই অনিয়মের অভিযোগ উঠেছে। অভিযোগকারীদের উপর ছাত্রলীগের হামলায় আহত একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। আহতের নাম মো. ফয়েজ উদ্দীন (৫৫) পিতা মৃত আব্দুর রহিম। তিনি পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

গতকাল বিকাল ৫ টায় দিরাই বাজারে এ হামলার ঘটনাটি ঘটে। আহতাবস্থায় তাকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

দিরাই পৌরসভার অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত ২ হাজার পরিবারের মাঝে সরকারি ত্রাণ ভিজিএফ কর্মসূচির চাল বিতরনের ১ নম্বর ওয়ার্ড চন্ডিপুর গ্রামে উদ্বোধন করা হয়। গতকাল সকাল সাড়ে ৯টায় দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুজ্জমান পাভেল বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন। এসময় পৌরসভার মেয়র উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শারফ মিয়া উপস্থিত ছিলেন।
এদিকে ভিজিএফ তালিকায় ক্ষতিগ্রস্তদের নাম অন্তর্ভুক্তিতে দুর্নীতি-স্বজনপ্রীতি ও অনিয়মের লিখিত অভিযোগ করেন চন্ডিপুর গ্রামের অর্ধশতাধিক কৃষক। বিকাল ৪টায় দিরাই ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিয়ে বাড়ি ফেরার পথে দিরাই বাজারে মেয়র পুত্র উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক উজ্জ্বল মিয়ার নেতৃত্বে অভিযোগকারীদের উপর হামলা করা হয় বলে জানান আহত ফয়েজ উদ্দীন।
১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিয়াধন মিয়া বলেন, ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রথমে যে-তালিকা করা হয়, তা মেয়র সাহেব পরিবর্তন করে নিজের মতো তালিকা করায় আমি বিতরণকালে উপস্থিত থাকিনি।

দিরাই পৌরসভার মেয়র মোর্শারফ মিয়া বলেন, স্বচ্ছভাবে ক্ষতিগ্রস্তদের তালিকা করা হয়েছে, কোনো অনিয়ম হয়নি। আমার ছেলে কারো উপর হামলা করেনি। শুনেছি, সরকারি ত্রাণের চাল নিয়ে বাড়ি ফেরার পথে ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ফয়েজ উদ্দিন বাধা দিয়েছে। এ সময় রাস্তায় পড়ে গিয়ে তাঁর মাথা ফেটে যায়।

লিখিত অভিযোগের বিষয়টি স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুজ্জমান পাভেল বলেন, পৌরসভা এলাকায় ভিজিএফ কর্মসূচির শুরুতেই অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি স্থানীয় সংসদ সদস্যের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে অভিযোগকারীদের উপর মেয়রপুত্র ছাত্রলীগ নেতার নেতৃত্বে হামলার ঘটনায় চন্ডিপুর গ্রামসহ দিরাই বাজারে আতঙ্ক বিরাজ করেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: