সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৩৭ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিটি ও পৌর রকর্মচারী ফেডারেশনের সমাবেশ 

18318246_10207179229038058_1355543367_oডেইলি সিলেট ডেস্ক:: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, জনগণের সেবার মানসিকতা নিয়ে সবাইকে কাজ করতে হবে। যারা জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন, তাদের উচিত সাধারণ জনগণকে মূল্যায়ন করা। এটা আমাদের সকলের বুঝা দরকার, বাংলাদেশের সকল সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীরা আমরা সবাই একই পরিবারের সদস্য। কর্মকর্তা ও কর্মচারীদের জীবনমান বৃদ্ধির স্বার্থে তাদের সকল যৌক্তিক দাবিদাওয়া পূরণের জন্য কাজ করে যাব। দাবিদাওয়া পূরণের লক্ষ্যে সংগঠনকে অবশ্যই নিয়মতান্ত্রিকভাবে প্রচেষ্টা চালাতে হবে।
সিলেট সিটি কর্পোরেশন কর্মচারী সংসদের উদ্যোগে বাংলাদেশ সিটি ও পৌর রকর্মচারী ফেডারেশনের কর্মকর্তা-কর্মচারী সমাবেশ ২০১৭-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিলেট সিটি কর্পোরেশন কর্মচারী সংসদের সভাপতি মো. আব্দুল বাছিতের সভাপতিত্বে গতকাল বৃহস্পতিবার সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সিসিকের সহসাধারণ সম্পাদক কবির উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব, বাংলাদেশ সিটি ও পৌর কর্মচারী ফেডারেশনের সভাপতি আক্তার হোসেন দেওয়ান, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান। প্রধান আলোচকের বক্তব্য রাখেন ফেডারেশনের মহাসচিব এস.এম. মোশাররফ হোসেন মিলন।
সিসিকের সাধারণ সম্পাদক আখতার সিদ্দিকী বাবলুর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সমাবেশে আরো বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশন অফিসার্স অ্যাসোসিয়েশনের আহবায়ক রুহুল আলম, সিলেট সিটি কর্পোরেশন কর্মচারী সংসদের সাবেক সভাপতি ফরহাদ হোসেন, রংপুর সিটি কর্পোরেশনের শহিদুল ইসলাম, বরিশাল সিটি কর্পোরেশনের খুলনা সিটি কর্পোরেশনের নূর খান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আলতাফ হোসেন সরকার, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কুতুব উদ্দিন সোহেল। সমাবেশের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জামাল আহমদ এবং গীতা পাঠ করেন যুধিষ্ঠির চক্রবর্তী।
এছাড়া সমাবেশে ঢাকা দক্ষিণ, ঢাকা উত্তর, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, নারায়ণগঞ্জ, কুমিল্লা, গাজীপুর, রংপুর সিটি সহ বিভিন্ন পৌর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব বলেন, মাঠ পর্যায়ের সকল কর্মকান্ড সিটি কর্পোরেশনের মাধ্যমেই সম্পন্ন হয় এবং এর মাধ্যমেই অত্যাবশ্যকীয় সেবা দিয়ে থাকে সিটি কর্পোরেশন।
প্রধান আলোচকের বক্তব্যে ফেডারেশনের মহাসচিব এস.এম. মোশাররফ হোসেন মিলন বলেন, সিটি ও পৌর কর্মকতা-কর্মচারীদের দাবিদাওয়া আদায়ের জন্য নিয়মতান্ত্রিক আলোচনার মাধ্যমেই পরিবেশ সৃষ্টি করতে হবে।
সমাবেশে বক্তারা অবিলম্বে সিটি ও পৌর কর্মচারীদের পেনশন প্রথা চালুকরণ, সরকারি কোষাগার থেকে বেতন ভাতা প্রদান, সিটি ও পৌর বিধিমালা ৫৩ (২), ৫৪(২) ও ৬৮ ধারাসহ সকল কালো আইন বাতিল করে সিটি ও পৌর কর্মচারীদের বিধিমালা যুগোপযোগীকরণ, সকল প্রকার মাস্টার রোল কর্মচারীর চাকুরি স্থায়ীকরণ, নিয়োগক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীর পৌষ্য কোটায় চাকুরি প্রদান এবং সিটি ও পৌরসভার সকল ব্লকপোস্টে যোগ্যতা অনুযায়ী পদোন্নতি ও সিলেকশন গ্রেড প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহবান এবং উপযুক্ত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: