সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২১ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিশন ২০৩০ : খালেদার সংবাদ সম্মেলন নিশ্চিত নয়

fakhrul1120170505143412নিউজ ডেস্ক:: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, ইতোমধ্যে মিডিয়াতে এসেই গেছে আগামী ১০ তারিখে ‘ভিশন ২০৩০’ নিয়ে আমাদের চেয়ারপারসন একটি প্রেস কনফারেন্স করবেন। এটা এখনো আমরা নিশ্চিত নই, স্থান নির্ধারণের উপর এটা নির্ভর করবে। তবে খুব শিগগিরই এটা হবে।

বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের স্ত্রী সাহেরা হোসেনকে হাসপাতালে দেখে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ফখরুল। ৭৫ বছর বয়সী সাহেরা স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন।

মির্জা ফখরুল বলেন, ভিশন-২০৩০-এর রূপরেখা আমরা আগেই দিয়েছি, এটার এখন বিস্তারিত দেয়া হবে। এটার সঙ্গে নির্বাচনী ইশতেহারের কোনো সম্পর্ক নেই, এটার সঙ্গে সহায়ক সরকারের রূপরেখার কোনো সম্পর্ক নেই।

মির্জা ফখরুল বলেন, আমাদের যে দূরদৃষ্টি, সরকার পরিচালনার দায়িত্বে গেলে, আমরা কী কী কাজ করবো, দেশকে কীভাবে দেখতে চাই, স্বপ্নটা কীভাবে দেখাতে চাই জাতির সামনে সেই বিষয়গুলো তুলে ধরতে চাই।

বিচার বিভাগের উপর নির্বাহী বিভাগের প্রভাব সম্পর্কে অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা বরাবরই বলে আসছি, যে দেশে গণতন্ত্র থাকে না, সেই দেশে এই ধরনের প্রতিষ্ঠানগুলো কাজ করতে পারে না। এখানে গণতন্ত্রের মূল যে তিনটি বিষয় থাকে সেগুলো একটা আরেকটার উপরে চাপ সৃষ্টি করে, বিশেষ করে সরকার বিচার বিভাগের উপর চাপ সৃষ্টি করে, তাহলে বিচার বিভাগ স্বাধীন ভাবে কাজ করতে পারে না। এই কথাগুলো আমরা অনেক বার বলেছি, কিন্তু দুঃখজনকভাবে অনেকে সেটা বুঝতে পারেননি।

সরকার বিরোধী মত, ভিন্ন মত দমনে একেবারে একনায়কতন্ত্রের মতো আচরণ করছে বলেও অভিযোগ করেন ফখরুল।

হাওর অঞ্চলে সরকারের পক্ষ থেকে ত্রাণ বিতরণ সম্পর্কে বলেন, এটা খুবই অপ্রতুল, সেটা জনগণের চাহিদার তুলনায় কিছুই নয়। মানুষ আহাজারি করছে, বলছে আমরা বাকি সময় কিভাবে চলবো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: