সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৪০ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশের বিরুদ্ধে রফতানি কর বাড়ানোর অভিযোগ মমতার

bb20170504224653আন্তর্জাতিক ডেস্ক:: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, বাংলাদেশ সরকার কর বাড়ানোর কারণে পশ্চিমবঙ্গের মালদা জেলা থেকে আম রফতানি বন্ধ হয়ে গেছে।

বৃহস্পতিবার দুপুরে মালদা জেলার ইংলিশবাজারে এক জনসভায় মুখ্যমন্ত্রী বলেন ‘আগে মালদা জেলার আম বাংলাদেশে যেত, তখন বাংলাদেশ দশ শতাশং কর নিত। এরপর সেই ডিউটি ৫০ শতাংশ করে দিয়েছে, ফলে আমাদের লোকেরা আর আম বিক্রি করতে পারে না।’

মমতা আরও বলেন, ‘এবার থেকে আমাদের আম নেপাল, সৌদি আরব, আবুধাবি ও ইউরোপের দেশগুলিতে যাবে। আমরা ওই দেশগুলোর সঙ্গে আলোচনা করছি’। আমচাষীদের উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী বলেন ‘আপনারা ভয় পাবেন না। একটা দরজা যখন বন্ধ হয়, তখন অন্য দরজা খোলা থাকে।’

অন্য একটি প্রসঙ্গে তিনি বলেন, মালদা মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে রোগী মৃত্যুর পরই চিৎকার চেঁচামেচি শুরু হয়ে যায়। কিন্তু একবারও কেউ ভাবেন না যে এখানে শুধুমাত্র মালদার বাসিন্দাদেরই চিকিৎসা হয় না। বাংলাদেশ, নেপাল, বিহার, ঝাড়খণ্ডের লোকেরাও চিকিৎসা করাতে আসে। তাই তাদের কথাটাও ভাবতে হবে।

মমতার দাবি, কোটি কোটি রুপি খরচ করে একমাত্র পশ্চিমবঙ্গ রাজ্য সরকারই বিনামূল্যে জনগণের চিকিৎসা পরিসেবা দিয়ে থাকে। ওষুধের দাম লাগে না, চিকিৎসার খরচ লাগে না। এটা ভারতের কোথাও নেই’। সভায় নানা ইস্যুতে কেন্দ্রের শাসকদল বিজেপির সমালোচনা করেন তৃণমূল কংগ্রেস প্রধান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: