সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিলাসবহুল বিমানে লাখো ডলার উড়িয়েছেন ইউএসএইড কর্মীরা

USAID20170505121024আন্তর্জাতিক ডেস্ক:: বিলাসবহুল বিমানে চড়ে লাখ লাখ ডলার খরচ করেছেন ইউনাইটেড স্টেটস এজিন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভোলপমেন্টের (ইউএসএইড) কর্মীরা। ২০০৯ সাল থেকে ২০১৩ সালের মধ্যে বিমানে ভ্রমণ করে মার্কিন এই সরকারি প্রতিষ্ঠানটির কর্মীরা প্রায় ১৮ দশমিক ৮ মিলিয়ন ডলার খরচ করেছেন। সম্প্রতি এমন তথ্য প্রকাশ হয়েছে।

ইউএসএইড কর্মীরা বিগত বছরগুলোতে বিভিন্ন দেশে সফরের জন্য বিজনেস বা ফার্স্ট ক্লাসের টিকেটে বিমানে ভ্রমণ করেছেন। কর্মীদের এমন বিলাসবহুল ভ্রমণে প্রতিষ্ঠানটিকে বেশ বিপাকেও পড়তে হয়েছে।

২০১৬ সালে সরকারি একটি নিরীক্ষায় দেখা গেছে, ৭৬ ভাগ কর্মীই প্রিমিয়াম ক্লাসে ভ্রমণের পরিবর্তে বিজনেস বা ফার্স্ট ক্লাসের টিকেটে ভ্রমণ করেছেন।

তবে খরচ কম হলে, কেউ অসুস্থ থাকলে, ফ্লাইট ১৮ ঘণ্টার বেশি হলে অথবা অন্য কোনো সমস্যা থাকলে ইউএসএইডের কর্মীদের বিজনেস বা ফার্স্ট ক্লাসের টিকেটে বিমানে ভ্রমণ করার অনুমতি রয়েছে।

নিরীক্ষা জানিয়েছে, প্রতিষ্ঠানের একজন কর্মী অনুমতি ছাড়াই ১৫ হাজার ১৮৬ ডলার খরচ করে বিজনেস ট্রিপে ভ্রমণ করেছেন। অথচ তিনি যদি কোচ ফ্লাইটে করে ভ্রমণ করতেন তবে ওই একই ট্রিপে তার খরচ হতো মাত্র ৩ হাজার ৪৯ ডলার।

বিলাসবহুল বিমানে ইউএসএইডের কর্মীরা বিভিন্ন কনফারেন্স বা সরকারি কাজে মাদ্রিদ, আমস্টারডাম, রোম, তেল আবিব, দুবাই, লন্ডন এবং ব্যাংককে ভ্রমণ করেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: