সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতি জেলায় একটি করে মিনি স্টেডিয়াম : ক্রীড়া প্রতিমন্ত্রী

parlament-biren20170504203931নিউজ ডেস্ক:: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেছেন, প্রতিটি জেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে। বৃহস্পতিবার সংসদের অধিবেশনে ঢাকা-২০ আসনের সংসদ সদস্য (এমপি) এমএ মালেকের লিখিত প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

অপরদিকে সংরক্ষিত নারী আসন-৪০ এর এমপি লুৎফা তাহেরের অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, দেশের বেকার যুব সমাজের বেকারত্ব দূর করে আত্মনির্ভরশীল ও কর্মমুখী করে তুলতে কর্মসূচি হাতে নেয়া হয়েছে। বেকারত্ব কমাতে জাতীয় উন্নয়নে যুব সমাজকে সম্পৃক্ত করতে বর্তমান সরকারের কার্যকর কর্মসুচির মধ্যে ‘ন্যাশনাল সার্ভিস কর্মসূচি’ অগ্রাধিকারপ্রাপ্ত কর্মসূচি।

‘এ কর্মসুচির আওতায় ২৪ থেকে ৩৫ বছর বয়সী ও উচ্চমাধ্যমিক বা এর উপরের শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন বেকার যুবক বা যুবমহিলাকে ১০টি সুনির্দিষ্ট মডিউলে ৩ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ প্রদানের পর জাতিগঠনমূলক কর্মকাণ্ডে সম্পৃক্তকরণের মাধ্যমে অস্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়।’

এ কর্মকাণ্ড প্রাথমিকভাবে কুড়িগ্রাম, বরগুনা এবং গোপালপগঞ্জ জেলায় বাস্তবায়ন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘দ্বিতীয় পর্যায়ে রংপুর বিভাগের ৭টি জেলার ৮টি উপজেলায় এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। তৃতীয় পর্যায়ে দেশের ১৭ টি জেলার ১৭টি উপজেলা ও চতুর্থ পর্বে দেশের সাত জেলার ২০টি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে।’

এ কর্মসূচির আওতায় এ পর্যন্ত এক লাখ ১১ হাজার ১১৬ জনকে প্রশিক্ষণ দেয়া হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার।

তিনি বলেন, প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে ১ লাখ ৮ হাজার ৭৮২ জনকে জাতিগঠনমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত করার মাধ্যমে ২ বছরের অস্থায়ী কাজে নিযুক্ত করা হয়েছে। এরমধ্যে অনেকে স্থায়ী কর্মসংস্থান কিংবা আত্মকর্মী হওয়ার সুযোগ লাভ করেছেন।

৫ম, ৬ষ্ঠ ও ৭ম পর্যায়ে ৬৪টি উপজেলায় এ কর্মসূচি সম্প্রসারণের প্রস্তাব গত বছরের ৭ নভেম্বর অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বিভাগের সভায় অনুমোদিত হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

বর্তমানে ৫ম পর্বের কার্যক্রম হাতে নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, পর্যায়ক্রমে দেশের সব উপজেলায় এ কর্মসূচি বাস্তবায়ন করার পরিকল্পনা সরকারের রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: