সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ২৯ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গরুকে জাতীয় পশু ঘোষণার দাবি ভারতের!

1493902184 আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের রাজস্থানে গরু পাচারের মিথ্যা অভিযোগে মেওয়াট সম্প্রদায়ের পেহেলু খানকে পিটিয়ে হত্যার এক মাস পরেও বিচার না পেয়ে মেও পঞ্চায়েত গরুকে ভারতের জাতীয় পশু ঘোষণার দাবি জানিয়েছে। বুধবার তাদের এই দাবি পেশ করে বলে, এতে গরু নিয়ে রাজনীতি বন্ধ হবে এবং গরুর সঠিক সংরক্ষণ নিশ্চিত হবে।

বুধবার মেওয়াট সম্প্রদায় পেহেলু খানের হত্যার সঙ্গে অভিযুক্ত ৬ জনকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছিল। কিন্তু সহিংসতার অজুহাতে পুলিশ তাদের অনুমতি দেয়নি। মিছিলের অনুমতি না পেয়ে আলওয়ারের একটি মসজিদে বসে মেওয়াট সম্প্রদায়ের কয়েকশো সদস্য আলোচনা করে কিভাবে ভবিষ্যতে এমন ঘটনা এড়ানো যাবে। 1493902184_0
মেও পঞ্চায়েতের প্রধান শের মোহাম্মদ সদর বলেন, আমরা কেন্দ্রীয় সরকারের কাছে চিঠি লিখব গরুকে জাতীয় পশু ঘোষণা করতে। আমরা রাজস্থানের মুখ্যমন্ত্রীর বসুন্ধরা রাজের কাছেও একই দাবিতে চিঠি লিখব। আমরা মনে করি এর মাধ্যমে শান্তি ফিরে আসবে এবং গরু বাঁচানোর নামে আর এমন হত্যাকাণ্ডের ঘটনা ঘটবে না।

পেহেলু খানের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ৬ জনকে ১০ মের মধ্যে গ্রেফতারের দাবি জানিয়ে তিনি বলেন, এই সময়ের মধ্যে যদি পুলিশ তাদের গ্রেফতার করে তাহলে আমরা বিক্ষোভ বৃদ্ধি করবো। টাইমস অব ইন্ডিয়া।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: