সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় পুরস্কার পেল ১৬ মোবাইল অ্যাপ্লিকেশন

1493902919নিউজ ডেস্ক:: দেশীয় প্রতিষ্ঠান নির্মিত সেরা মোবাইল কনটেন্ট ও উদ্ভাবনী মোবাইল অ্যাপ্লিকেশনের স্বীকৃতি হিসেবে জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার পেল ১৬টি অ্যাপ।

বৃহস্পতিবার সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে ৮টি ক্যাটাগরিতে এই ১৬টি অ্যাপ পুরস্কার পেয়েছে।

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কারের এই দ্বিতীয় আয়োজনের সহযোগী ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ড, গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) বাংলা ও জিডিজি সোনারগাঁও।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, এখন পৃথিবীতে ৫০ লাখের মতো মোবাইল অ্যাপ্লিকশন আছে। এর মধ্যে বাংলাদেশি অ্যাপ আছে সাড়ে তিন হাজারের মতো। নিজেদের বিরাট বাজারের চাহিদা মিটিয়ে বৈশ্বিক বাজারে প্রবেশের সুযোগটা নিতে হবে আমাদেরকে। এটার প্রস্তুতির জন্য আমরা কাজ করছি। প্রধানমন্ত্রীর নতুন একটি প্রকল্প দিয়েছেন যেখানে আমরা ১০ হাজার অ্যাপ ও গেম ডেভেলপার তৈরি করব। বিশ্ববিদ্যালয়ে ৪০টি বিশেষায়িত ল্যাব তৈরি করব। আমাদের বিশ্বাস এই বিনিয়োগ করে আগামী তিন থেকে চার বছরের মধ্যে অন্তত দুই হাজার কোটি টাকা আয় করবে বাংলাদেশিরা।

অনুষ্ঠানে এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী বলেন, বাংলাদেশ উন্নয়নের ধারায় বেশ কিছু মাইলফলক পূর্ণ করেছে। তার অনেকগুলোই তথ্যপ্রযুক্তির উন্নয়নের মাধ্যমে হয়েছে। আমাদের ডেভেলপাররা বিশেষ করে তরুণ প্রযুক্তিবিদদের হাত ধরেই এ উন্নয়ন অব্যাহত থাকেব।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার, সাহিত্যিক আনিসুল হক ও আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুনুর রশিদ৷ এ সময় উপস্থিত ছিলেন বেসিসের সহসভাপতি রাসেল টি আহমেদ, ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ডের কান্ট্রি এক্সপার্ট আশরাফ আবীর, জিডিজি বাংলার কমিউনিটি ম্যানেজার জাবেদ সুলতান। অনুষ্ঠান সঞ্চালন করেন জিডিজি বাংলার প্রধান পরামর্শক মুনির হাসান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: