সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৬ সেকেন্ড আগে
সোমবার, ২৯ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লিয়ানাকে না, বুবলিকে ভালোবাসেন শাকিব!

35XlH2_sakib4545বিনোদন ডেস্ক::নতুন করে জুটি বাঁধছেন বাংলা ছবির কিং শাকিব খান। নতুন কেমিস্ট্রি গড়তে যাচ্ছেন শাকিব ও মডেল গার্ল লিয়ানা লিয়া। লিয়ানা লিয়া হাবিব ওয়াহিদ, বেলাল খান, ইমরানের গানে মডেল হয়ে নজর কেড়েছেন। এবার তিনি শাকিব খানের ‘রংবাজ’ নায়িকা। লিয়ানা লিয়াকে নিয়ে লিখেছেন মীর রাকিব হাসান।

শাকিব খানের সঙ্গে পরিচালক সমিতির দ্বন্দ্ব। পাবনায় চলছিল ‘রংবাজ’-এর শুটিং। শুটিং বন্ধ করে দিয়ে ঢাকায় ফিরতে হলো লিয়ানাকে। শাকিবের সঙ্গে পরিচালক সমিতির দ্বন্দ্বের অবসান হলো। তবে পরিচালক শামীম আহমেদ রনীর নিষেধাজ্ঞা এখনো কাটেনি। নিষেধাজ্ঞা কাটলে শিগগিরই ফের শুটিংয়ে নামবেন। শাকিব খানের নতুন ছবি ‘রংবাজ’ নিয়ে যত আলোচনা-সমালোচনা, সেখানে লিয়ানার উপস্থিতি না থাকলেও সিনেমায় তিনি আছেন।

ছবির মূল নায়িকা শবনম বুবলি। লিয়ানা করছেন স্যাক্রিফাইসিং চরিত্র। দ্বিতীয় নায়িকা হতে পারাটাকেই অনেক বড় পাওয়া মনে করেন লিয়া, ‘সবে তো শুরু। এখনো অনেক পথ বাকি। শাকিব খানের মতো তারকার সঙ্গে অভিনয় করতে পারছি এটাই বা কম কী!’ শাকিবের সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা কেমন? ‘তিনি বাংলাদেশের সুপারস্টার।

তাঁর সঙ্গে কাজ করা মানে আমার জন্য কর্মশালা। তাঁর সঙ্গে দেখা হওয়ার আগে খুব ভয়ে ভয়ে ছিলাম। ভেবেছিলাম তিনি খুব মুডি। ছোটখাটো ভুলেও হয়তো ধমক খেতে হবে। আমার সব ধারণাই ভুল। শাকিব খান চমত্কার মানুষ। ছোট ছোট অনেক ব্যাপারই তিনি হাতে ধরে শিখিয়েছেন। ছবিতে আমার যতগুলো দৃশ্য তার প্রায় সবই তাঁর সঙ্গে’, বলেন লিয়া।

পরিচালক রনীর সঙ্গে লিয়ার অনেক দিনের যোগাযোগ। রনী আগেই বলেছিলেন তাঁকে ছবিতে নেবেন। ‘কিন্তু হঠাৎ করে শাকিব খানের বিপরীতেই যে আমাকে কাস্ট করবেন ভাবতে পারিনি’, বলেন লিয়া।

গল্পে শাকিবের প্রেমে পড়েন লিয়া। কিন্তু শাকিব তাঁকে ভালোবাসেন না, বুবলিকে ভালোবাসেন। প্রথম ছবিতেই স্যাক্রিফাইসিং চরিত্র, এটিকে ভুল সিদ্ধান্ত মানতে নারাজ লিয়া। বরং এটিকে চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছেন।

ঢাকাতেই তাঁর জন্ম। মা তাঁকে লিয়ানা বলে ডাকেন। কিন্তু সবাই নাকি এই নামে ডাকতে পারে না। অনেকে সংক্ষেপে ডাকে ‘লিয়া’। তাই নামই রেখে দিয়েছেন ‘লিয়ানা লিয়া’। লিয়ানা বা লিয়া—যার যেটা ইচ্ছা সেভাবে ডাকবে।

লিয়ানার নানা-মামাও মিডিয়ার মানুষ। নানা ইউনুস সাজি সিনেমাতেও অভিনয় করেছেন। ছোটবেলা থেকেই চলচ্চিত্রের প্রতি লিয়ার আগ্রহ। এত দিন নায়িকা হওয়ার বয়স হয়নি, তাই চুপ মেরে ছিলেন। শোবিজের শুরুটা ফ্যাশন হাউসের ফটোশুট করে। নজর কাড়লেন তখনই। এরপর বেশ কিছু বিজ্ঞাপনে মডেল হয়েছেন। তবে পরিচিতি পেয়েছেন মিউজিক ভিডিও করে। হাবিব ওয়াহিদের ‘তুমি আমায়’, বেলাল খানের ‘কত যে অপেক্ষা’, প্রত্যয় খানের ‘মাঝে মাঝে’ আর সম্প্রতি ইমরান মাহমুদুলের ‘ধোঁয়া’ গানের ভিডিওতে মডেল হয়েছেন। ‘ধোঁয়া’ গানে ইমরানের সঙ্গে বেশ অন্তরঙ্গ দৃশ্যে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন। এ নিয়ে কানাঘুষাও কম নয়। ‘ইমরান আর আমি ভালো বন্ধু। এখানেই দাঁড়ি। এরপর আর কিছুই ভাবা চলবে না। গানটি অনেক জনপ্রিয়। মানুষের চোখে-কানে-মনে লেগে আছে। এখানেই আমাদের কাজের সার্থকতা। আমরা যা চেয়েছি, তাই পেয়েছি’, বলেন লিয়া।

সবে উচ্চ মাধ্যমিক পাস করেছেন। অপেক্ষায় রয়েছেন বিশ্ববিদ্যালয়ে ভর্তির। চলচ্চিত্র নিয়ে পরিকল্পনা কী? “আমি আসলে জানি না। একটু দ্বিধায় আছি। সব কিছু ‘রংবাজ’-এর ওপর নির্ভর করবে। হয়তো চুটিয়ে ছবি করব, নয়তো এখানেই থামতে হবে। তবে আমি হাল ছাড়ার পাত্রী নই”, লিয়ানার উত্তর।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: