সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মসুল পুনরুদ্ধারে ইরাকি সেনাবাহিনীর নতুন অভিযান

iraq20170504172824আন্তর্জাতিক ডেস্ক:: ইরাকের উত্তর-পশ্চিমাঞ্চলের মসুলে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে নতুন করে অভিযান শুরু হয়ে বলে দেশটির নিরাপত্তা বাহিনী জানিয়েছে। বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, উত্তর থেকে মসুলের মুশারিফা, অাল-কানিসা ও হারামত জেলার দিকে সেনাবাহিনীর নবম ডিভিশন ও পুলিশের র্যাপিড রেসপন্স ফোর্সের সদস্যরা আইএস অধিকৃত ছিটমহলের দিকে এগিয়ে যাচ্ছেন। মার্কিন নেতৃত্বাধীন জোটের সমর্থনে দক্ষিণ দিক থেকে এগিয়ে আসা সৈন্যদের সঙ্গে তারা যোগ দেবেন।

ইরাকের সেনাবাহিনী জানিয়েছে, ফেব্রুয়ারি মাসে শুরু হওয়া অভিযানে ইতিমধ্যে পশ্চিম মসুলের ৭০ শতাংশ আইএসের নিয়ন্ত্রণ থেকে দখলে নেয়া হয়েছে। এর আগে গত অক্টোবরে আইএসের শক্তিশালী ঘাঁটি মসুলের পুনরুদ্ধার করতে বড় ধরনের অভিযান শুরু করে সেনাবাহিনী।

সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল আবদুল-আমির ইয়ারাল্লাহ ইরাকের একটি টেলিভিশন চ্যানেলকে বলেন, অভিযানে মসুলের মুশারিফা, অাল-কানিসা ও আল-হারামত জেলা মুক্ত করা হবে।

এসব এলাকার মধ্যে ওল্ড সিটি সেন্টার ও মসজিদ রয়েছে। যেখানে আইএস নেতা আবু বকর আল-বাগদাদি ২০১৪ সালে খিলাফত প্রতিষ্ঠার ঘোষণা দেন। এরপর থেকেই শহরটি আইএস দখলে নেয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: