সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩১ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মন্টু এখন যুক্তরাষ্ট্রে

unnamedনিউইয়র্ক সংবাদদাতা:: বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশের সহকারী এটর্নী জেনারেল এডভোকেট আব্দুর রকিব মন্টু এখন যুক্তরাষ্ট্রে। স্থানীয় সময় ২৫ এপ্রিল মঙ্গলবার দুপুরে তিনি নিউইয়র্ক আসেন। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সদ্য নির্বাচিত নির্বাহী সদস্য আব্দুর রকিব মন্টু বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের কাজে এবার যুক্তরাষ্ট্র সফরে আসেন। তিনি অ্যাথলেটিকসে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী নতুন প্রজন্মের প্রতিভা অন্বেষনে বর্তমানে লস এঞ্জেলেসে অবস্থান করছেন। স্থানীয় সময় ২৮ এপ্রিল শুক্রবার তিনি নিউইয়র্ক ফিরে আসবেন।
সাবেক জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের কৃতি খেলোয়ার ও সংগঠক আব্দুর রকিব মন্টু বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা, বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব নর্থ আমেরিকাসহ যুক্তরাষ্ট্র প্রবাসী সাবেক জাতীয় ও আন্তর্জাতিক খেলোয়ার, সাংবাদিক, বিভিন্ন পেশাজীবী ও সংগঠনের সাথে মত বিনিময় করবেন।
সংক্ষিপ্ত সফর শেষে অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু ৪ মে ঢাকায় ফিরে যাবেন। তার সাথে যোগাযোগ : ৩৪৭-৬৯১-৬০১৬।
উল্লেখ্য, আব্দুর রকিব মন্টু যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় শ্রমিক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আব্দুর রহিম বাদশার ছোট ভাই।

বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও ব্রঙ্কস কমিউনিটি বোর্ডের ফাস্ট ভাইস চেয়ারম্যান আইনজীবী মোহাম্মদ এন মজুমদার মাস্টার অব ল
বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশের সহকারি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু। এক সময়ের যুক্তরাষ্ট্র প্রবাসী কৃতি খেলোয়ার ও সংগঠক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় যুক্তরাষ্ট্র প্রবাসী সাবেক জাতীয় ও আন্তর্জাতিক খেলোয়ারবৃন্দ, বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকাসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন তাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।
উল্লেখ্য যে, এএসএম আলী কবিরকে সভাপতি রেখে এবং অ্যাডভোকেট আবদুর রকিব মন্টুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনে ৩১ সদস্যের অ্যাডহক কমিটি গঠন করেছে জাতীয় ক্রীড়া পরিষদ। বাংলাদেশ সময় গত মঙ্গলবার এক গেজেট প্রকাশের মধ্যদিয়ে তা জানানো হয়।
জানা যায়, বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু সাবেক জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের একজন কৃতি খেলোয়ার। তিনি অ্যাথলেটিকস, ফুটবল, ভলিবলে জেলা, বিভাগ এবং জাতীয় চ্যাম্পিয়ন। অসংখ্য বার স্বর্ণ পদক বিজয়ী মন্টু ১৯৮৬ সালে পোল ভল্টে জাতীয় রেকর্ড গড়েন (১১ফুট ৯ইঞ্চি), ১৯৯৩ সালে বুয়েট মাঠে অনুষ্ঠিত জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতায় পোল ভল্ট ও বর্শা নিক্ষেপে স্বর্ণ পদক বিজয়ী হন। সিলেটের কৃতি সন্তান আব্দুর রকিব মন্টু বিজেএমসির হয়ে ১৯৯২, ১৯৯৬ ও ২০০০ সালে বাংলাদেশ গেমসসে অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর রাখেন। তিনি ফুটবলে প্রতিভা অন্বেষন কর্মসূচিতে সিলেটের একমাত্র খেলোয়াড় হিসাবে নির্বাচিত হন। কৃতি ফুটবলার মন্টু পরবর্তীতে দেশে বিদেশে নানা টুর্নামেন্টে অংশগ্রহণ করেন।
বাংলাদেশের সহকারি অ্যাটর্নি জেনারেল আব্দুর রকিব মন্টু সিলেটের ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ইউনিয়নের নিজামপুরের বাসিন্দা। সিলেটে আব্দুর রকিব মন্টুদের পরিবার অ্যাথলেট পরিবার হিসেবে পরিচিত। বাংলাদেশের ক্রীড়াঙ্গনে এ পরিবারের সাত সদস্যের সবাই জাতীয় পর্যায়ের কৃতী অ্যাথলেট। সকলেই ক্রীড়া ক্ষেত্রে স্বর্ণ পদক বিজয়ী হয়ে সাফল্যের অনন্য নজির স্থাপন করেন।
আলহাজ্ব বশির আলীর বড় ছেলে আব্দুর রহিম বাদশা বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা’র সভাপতি, বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় শ্রমিক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক।
বাংলাদেশ ক্রীড়াঙ্গনের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চাইলে অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, ক্রিকেট অনেক এগিয়ে গেলেও অ্যাথলেটিকসের অবস্থা খুবই নাজুক। কৃতি খেলোয়াড় তৈরি হচ্ছে না। জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসন থেকে আওয়ামী পরিবারের সন্তান বহুমুখি প্রতিভার অধিকারী অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বলে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: