সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ১৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটকে মডেল নগরী গড়তে ইমামদের সহযোগিতা প্রয়োজন –মেয়র আরিফ

4maynewspic2017__008বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার নবনির্বাচিত নির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ইমামগণ হচ্ছেন নামাজের নেতা, সমাজেরও নেতা। মসজিদের ইমামদের কাছে সমাজ অনেক কিছু আশা করতে পারে। ইমামরা পবিত্র ধর্মীয় বাণীর আলোকে একটি অসুস্থ সমাজকে সুস্থতার আলো দেখানোর কাজ করতে পারেন। সিলেট নগরীকে আদর্শ নগরী হিসেবে গড়া আমার পক্ষে একা সম্ভব নয়। মেয়র বলেন, পুণ্যভূমির ভোটাগণ তাদের পবিত্র ভোটের মাধ্যমে আমাকে নগরবাসীর খেদমত করার সুযোগ দিয়েছেন। গত কয়েক দিনের প্রবল বৃষ্টিতে বন্যা হলেও সিলেট নগরীর মানুষ বন্যা অনুভব করতে করেননি।
গতকাল বুধবার সকাল ১০ টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেট মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাবের সভাপতিত্বে ও স্বাগত বক্তব্যের মাধ্যমে অভিষেক অনুষ্ঠিত হয়। এতে মেয়র আরিফ আরো বলেন, ইমলাম ও মুসলমানদের নিয়ে বিশ^ব্যাপী ষড়যন্ত্র চলছে। ইসলামকে কলুষিত করার জন্য মুসলমান নামধারী কিছু বিছিন্ন লোক সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। এদের ব্যাপারে ইমাম ও খতিবগণ তাদের বয়ানের মাধ্যমে সমাজ সুপথ দেখানোর পাশাপাশি জঙ্গিবাদ মুক্ত সমাজ গঠনের গুরুত্বপূর্ণ ভূমিক পালন করতে পারেন।
অনুষ্ঠানে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা পরিষদের চেয়ারম্যানের কাছে দাবি উত্থাপন করেন। দাবিগুলো হচ্ছে-সিলেট মহানগরীর ভেতরে একখন্ড ভূমি ইমাম সমিতির কার্যালয়ের জন্য প্রদান, মহানগরীর অন্তর্গত সকল মসজিদের ইমাম, খতিব, মোয়াজ্জিন ও খাদিমদের জন্য পরিচয়পত্র প্রদান, সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রতি রমজান মাসে ভাতার পরিমান দ্বিগুণ করা, অপরাধমুক্ত ও পরিচ্ছন্ন নগরী গড়তে উলামাদের মাধ্যমে বিষয়ভিত্তিক ন্যূনতম ২০টি খুতবা রচনা করে নগরীর সবক’টি মসজিদে একই দিনে জুমআর খুতবার পূর্বে আলোচনা করার জন্য সিটি কর্পোরশনের সার্বিক সহযেগিতা, সৌন্দর্য বৃদ্ধির জন্য নগরীর সবক’টি প্রবেশমুখে মানসম্মত ও ইতিহাস-ঐতিহ্য সংবলিত তোরণ নির্মাণ, দৃষ্টিকটু ও অশ্লীল বিলবোর্ড থেকে সিলেটকে রক্ষা, নগরীতে ওপেন নাচ-গান, লটারি, হাউজিং, মদ, গাঁজা, জুয়া ও শিলং তির খেলা বন্ধ করা।
স্বাগত বক্তব্যে হাবীব আহমদ শিহাব আরো বলেন, আমরা সমাজের যে-কোনো কল্যাণকর কাজ করতে প্রস্তুত। নগরীর প্রায় এক হাজার ইমাম, মোয়াজ্জিন ও খাদিম দেশ ও জাতির মঙ্গলে সদাসর্বদা কাজ করছেন।
অভিষেক অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান।
সিলেট মহানগর ইমাম সমিতির সেক্রেটারি কারি মাওলানা সিরাজুল ইসলাম ও মুফতি আব্দুর রহমান শাহজাহানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দরগাহ মাদরাসার শায়খুল হাদিস আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজিক মিয়া, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিল তাকবির ইসলাম পিন্টু, মুফতি আতাউল হক জালালাবাদী, সিলেট জেলা জমিয়তে উলামায়ে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, কাজিরবাজার মাদরাসার মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, সিলেট জেলা ইমাম সমিতি সহ-সভাপতি মাওলানা আব্দুল মান্নান জালালাবাদী, খেলাফত মজলিস মহানগর সহ সভাপতি আব্দুল হান্নান তাপাদার, কারি মোজাম্মিল হোসাইন চৌধুরী, মাওলানা মাহবুব সিরাজী, হাকিম শফি মাহমুদ চৌধুরী, জেলা সেক্রেটারি মাওলানা জালাল উদ্দিন ভুইয়া, ঘুর্ণি আবাসিক মসজিদের সেক্রেটারি মো. শামছু মিয়া, মাওলানা আব্দুর রহিম, হাফিজ জুনেদ আহমদ, মাওলানা আব্দুল মালিক, বয়স্ক কোরআন শিক্ষা বোর্ডের সভাপতি মাওলানা আহমদ হোসাইন, সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির সেক্রেটারি আনম অহিদ কণা মিয়া, মাওলানা সালেহ আহমদ শাহবাগি, মাওলানা ইমদাদুল হক নোমানী, হাফিজ মাওলানা রইছ উদ্দিন। এছাড়াও নগরীর প্রায় সবক’টি মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও মসজিদ কমিটির দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: