সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুর্নীতিবাজদের কারণে হাওরবাসীর এই দুর্ভোগ –কমরেড খালেকুজ্জামান

4maynewspic2017__006সুনামগঞ্জ প্রতিনিধি ::
বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামানের নেতৃত্বে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের একটি কেন্দ্রীয় প্রতিনিধিদল সুনামগঞ্জে হাওর পরিদর্শন করেছে।
গতকাল বুধবার সকালে সুনামগঞ্জের বিভিন্ন হাওর পরিদর্শন শেষে দুপুর ১২টায় সুনামগঞ্জের সাচনা বাজারে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সিপিবি সুনামগঞ্জ জেলার সভাপতি চিত্তরঞ্জন তালুকদারের সভাপতিত্বে এতে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান।
বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ জহির চন্দন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ, সিপিবি কেন্দ্রীয় সদস্য রুহিন হোসেন প্রিন্স, যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আব্দুল্লাহ কাফি রতন, ক্ষেত-মজুর ও কৃষক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নিখিল দাশ প্রমুখ।
সমাবেশে কমরেড খালেকুজ্জামান বলেন, সরকারের ধারাবাহিক দুর্নীতির ফলে হাওবাসীর মানুষ আজ এই বিপর্যয়কর পরিস্থিতির মধ্যে পড়েছেন। তিনি বলেন, সরকার দলীয় এমপিদের মদদপুষ্ট ঠিকাদার ও পানি উন্নয়ন বোর্ড (পাউবি)-এর দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের কারণে যথাসময়ে হাওররক্ষা বাঁধ নির্মাণ করতে না পারার কারণে হাওর অঞ্চলের ৭টি জেলার সকল হাওর তলিয়ে গিয়েছে। যার কারণে ২কোটি মানুষ আজ বেঁচে থাকার শেষ সম্বল ফসল হারিয়ে অসহায় অবস্তার মধ্যে পড়েছেন।
কমরেড খালেকুজ্জামান আরো বলেন, সরকারের ঘোষিত ৩০ কেজি চাল ও ৫শ টাকাও দুর্নীতিবাজ দলীয় চেয়ারম্যান ও নেতাকর্মীদের কারণে প্রকৃত ক্ষতিগ্রস্তরা পাচ্ছেন না।
বক্তারা হাওরাঞ্চলকে অবিলম্বে দুর্গত এলাকা ঘোষণা করে ক্ষতিগ্রস্ত কৃষকদের ভরণপোষণ ও যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার জোর দাবি জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: