সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৩৯ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উপজেলা পর্যায়ে ৮ লাখ ২০ হাজার যুবককে প্রশিক্ষণ প্রদান

ec-voter-nbs24নিউজ ডেস্ক:: উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কার্যক্রম জোরদারকরণ প্রকল্পের আওতায় ৮ লাখ ২০ হাজার যুবককে স্থানীয় চাহিদাভিত্তিক ৩৪টি ট্রেডে প্রশিক্ষণ দেয়া হয়েছে। এদের মধ্যে ৪ লাখ ৮২ হাজার যুবক সফল আত্মকর্মী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

বুধবার যুব উন্নয়ন অধিদফতরের প্রধান কার্যালয়ে ‘উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কার্যক্রম জোরদারকর’ শীর্ষক প্রকল্পের মাঠ পর্যায়ে বাস্তবায়িত সার্বিক কার্যক্রমের ওপর আয়োজিত দিনব্যাপী এক কর্মশালায় এ তথ্য দেয়া হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেল।

কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ফাহিম রাজ্জাক, মো. মাহবুব আলী, নুরুল ইসলাম তালুকদার ও বেগম আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আসাদুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক আনোয়ারুল করিম।

কর্মাশালায় উল্লেখ করা হয়, উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কার্যক্রম বাস্তবায়নের ফলে গ্রামাঞ্চলের দরিদ্র বেকার যুবকরা দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী হওয়ার সুযোগ পাচ্ছে। ফলে দেশের দারিদ্র্য বিমোচন ও অর্থনৈতিক উন্নয়নে তা ব্যাপক অবদান রাখছে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী যুব উন্নয়ন অধিদফতরের প্রশিক্ষণ কার্যক্রমকে সঠিকভাবে বাস্তবায়নের মাধ্যমে যুবকদের আত্মকর্মসংস্থানের পাশাপাশি দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করার জন্য যুব উন্নয়ন অধিদফতরের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

যুব উন্নয়ন অধিদফতরের প্রধান কার্যালয়ের কর্মকর্তারা ছাড়াও মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ কর্মশালায় অংশগ্রহণ করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: