সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

unnamed-5-600x392শাবি সংবাদদাতা:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের উদ্যোগে দিবসটি পালন করা হয়।

দিবসটি উপলক্ষে বুধবার বিকাল ৩টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে একটি র‌্যালি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, শাবি প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান নয়ন প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাবের দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মনসুর, কার্যনির্বাহী সদস্য ফয়জুল্লাহ ওয়াসিফ, রিফাত আল মামুন,জিয়াউল ইসলাম, সদস্য জাহিদ হাসান,সাইফ সায়েম, ও শিক্ষার্থী আনিস মোল্লা প্রমূখ ।

সমাবেশে প্রক্টর জহির উদ্দিন আহমেদ বলেন, দেশে সাংবাদিক নির্যাতনের ঘটনায় সাংবাদিকদের পাশাপাশি সাধারণ জনগণেরও প্রতিবাদ করা উচিত। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও সাংবাদিকদের নিরাপত্তা জোরদারই হোক এ দিবসের প্রতিপাদ্য।

সমাবেশে অন্যান্য বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ দেশে বিভিন্ন সময় প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা। অনেকক্ষেত্রে সরকারী দলের বিভিন্ন অঙ্গসংগঠনও ছাত্রসংগঠনের নেতাকর্মীরা প্রত্যক্ষ ভ’মিকা পালন করছে। দেশে গণমাধ্যমের সুষ্ঠু প্রয়োগের জন্য এসময় তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এছাড়া সারা দেশে নির্যাতনের সাথে জড়িতদের গ্রেফতার ও সুষ্ঠ বিচার ও গণমাধ্যমকে আরো শক্তিশালী করার দাবি জানান জানান।

উল্লেখ্য, ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশে জাতিসংঘ ১৯৯৩ সাল থেকে প্রতি বছরের ৩ মে এ দিবস পালনের সিদ্ধান্ত নেয়। এবার দিবসটির প্রতিপাদ্য হচ্ছে- ‘ক্রান্তিকালে সমালোচকের দৃষ্টি : শান্তিপূর্ণ, ন্যায়নিষ্ঠ ও অর্ন্তভ’ক্তিমূলক সমাজ প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা’ ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: