সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৫০ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কৃষ্ণাঙ্গ ব্যক্তি হত্যায় পুলিশের বিরুদ্ধে অভিযোগ আনবে না যুক্তরাষ্ট্র

1493786342আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যে গত গ্রীষ্মে এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে গুলি করে হত্যায় দুই শ্বেতাঙ্গ পুলিশের বিরুদ্ধে অভিযোগ না আনার সিদ্ধান্ত নিয়েছে মার্কিন বিচার বিভাগ। তবে দেশটিতে এ হত্যাকাণ্ডের বিরুদ্ধে ব্যাটন রুজ প্রতিবাদে প্রদর্শিত ভিডিও ফুটেজে দেখা গেছে, কৃষ্ণাঙ্গ ব্যক্তি অ্যাল্টন স্টার্লিংকে চেপে ধরে ওই শ্বেতাঙ্গ পুলিশদের গুলি করতে।
বিচার বিভাগের এ সিদ্ধান্ত অঙ্গরাজ্যটির মেয়র ও স্টার্লিংয়ের পরিবারকে জানানোর আগেই গত মঙ্গলবারে তা ফাঁস হয়ে গেছে মার্কিন বিভিন্ন সংবাদমাধ্যমে। এরপর থেকেই হত্যাকাণ্ডের স্থানে মানুষ জমায়েত হয়ে বিক্ষোভ করতে শুরু করে। এছাড়া মঙ্গলবার রাতেও আরো অনেক বিক্ষোভকারীকে শহরটির পুলিশ সদরদপ্তরের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করতে দেখা যায়।
যুক্তরাষ্ট্রে নাগরিক অধিকার তদন্ত ব্যবস্থা খুলে দেয়ার পরপরই একটি দোকানের বাইরে সিডি বিক্রিরত অবস্থায় ৩৭ বছর বয়সী ওই কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে গুলি করে হত্যা করে মার্কিন পুলিশ। তারপর থেকেই মার্কিন শ্বেতাঙ্গ পুলিশের দ্বারা আফ্রো-আমেরিকান কৃষ্ণাঙ্গ ব্যক্তিদের গুলি চালিয়ে হত্যার বিষয়টি নিয়ে নতুন বিতর্ক শুরু হয় যুক্তরাষ্ট্রে। বিবিসি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: