সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নগরীতে গুলি করে বানর মারলেন আওয়ামী লীগ নেতা

3maynewspic2017__017নিজস্ব প্রতিবেদক  ::
নগরীর চৌকিদেখি এলাকায় বানরের উপদ্রবে মেজাজ হারালেন এক আওয়ামী লীগ নেতা। গত সোমবার বেলা ২ টার দিকে মহানগরের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হায়দার মো. ফারুক নিজের লাইসেন্স করা বন্দুক দিয়ে গুলি করে একটি বানর হত্যা করেন।
বানর হত্যার ঘটনায় পরিবেশবাদীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তাঁরা বানর হত্যাকারী আওয়ামী লীগ নেতার শাস্তি দাবি করেছেন।
জানা গেছে, মহানগরের চৌকিদেখি এলাকার ৬ নম্বর ওয়ার্ডের পাশ্ববর্তী হজরত চাষনি পীর (রহ.)-এর মাজারের বানরের উপদ্রব থেকে পরিত্রাণ পেতে সাম্প্রতিক সাধারণ মানুষ শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেন। কিন্তু আওয়ামী লীগ নেতা ফারুক বন্দুক দিয়ে গুলি করে বানর হত্যা করলেন।
ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হায়দার মো. ফারুক বানর মারার কথা স্বীকার করে বলেন, বানরের উৎপাতে আমরা অতিষ্ঠ। প্রতিদিনই বাসাবাড়ির ছোট ছোট শিশুরা বানরের আক্রমণের শিকার হচ্ছেন। ২-৩ দিন ধরে বানরের উৎপাত বেড়ে গেছে। তিনি জানান, গত সোমবার দুপুরে একদল বানর তাঁর পাশের বাসায় কয়েকজন শিশুর উপর আক্রমণ করে। এসময় তিনি বানরদের আক্রমণ থেকে শিশুদের রক্ষার জন্যই গুলি ছুড়েন। এতে একটি বানরের মৃত্যু হয়।
বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা সিলেটের সাধারণ সম্পাদক আবদুল করিম কিম এ ঘটনাকে আক্রমণাত্মক ও বেআইনি দাবি করে বলেন, বানর একটি নিরীহ প্রাণী। এরা যতই উপদ্রব করুক না কেন, এভাবে গুলি করে বানর মারা ঠিক নয়। এটা আইনবিরোধী কাজ। বানর হত্যাকারী যে-ই হোক না কেন তাঁর শাস্তি হওয়া উচিত।
এ ব্যাপারে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশাররফ হোসেনের বক্তব্য জানতে তাঁর মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: