সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৫ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে ঘূর্ণিঝড়ে সহস্রাধিক ঘরবাড়ি বিধ্বস্ত , আহত ২০

ছাতক প্রতিনিধি ::
ছাতকে পাহাড়ি ঢল ও আগাম বন্যায় ধান, মাছ, হাঁস, গবাদিপশুর ব্যাপক ক্ষতি সাধনের রেশ কাটতে না কাটতেই ঘূর্ণিঝড়ের মতো মহাবিপর্যয়ের সম্মুখীন হতে হয়েছে লোকজনকে। ভয়াবহ ও দীর্ঘস্থায়ী ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড করে দিয়েছে ১০ সহস্রাধিক বসতবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, গাছপালা ও বিদ্যুৎ ব্যবস্থা। ফলে মরার উপর খাড়ার ঘার ন্যায় এক বিপর্যয় কাটিয়ে উঠার আগেই আরেক বিপর্যয়ের মুখে পড়েছেন উপজেলাবাসী। এতে মহিলাসহ আহত হয়েছেন প্রায় ২০ব্যক্তি।
গত রোববার রাত ১১টা থেকে উপজেলার ১৩ ইউনিয়ন ও একটি পৌরসভার উপর দিয়ে শুরু হয় প্রচন্ড বেগে ঘূর্ণিঝড়। একটানা ঘূর্ণিঝড় চলে রাত ১২টা পর্যন্ত। রাত ১০টা থেকে আকাশে ছিল প্রচন্ড গর্জন। ঘূর্ণিঝড়ের শাঁ শাঁ শব্দে উপজেলার ৮৪ হাজার ৪শ’ ৩০ পরিবারের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঝড়ে কাঁচা, সেমি পাকা ঘরবাড়ি ও বিল্ডিং মালিকদের গাছপালাসহ তাদের কাঁচাঘরের ব্যাপক ক্ষতি হয়।
ইউপি চেয়ারম্যানদের হিসেব মতে ঘূর্ণিঝড়ে সহস্রাধিক বাড়িঘর একেবারে বিধ্বস্ত হয়েছে এবং আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৯ হাজার পরিবার।
পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, ইউপি চেয়ারম্যান অদুদ আলম, দেওয়ান পীর আবদুল খালিক রাজা, আখলাকুর রহমান, মাস্টার আওলাদ হোসেন, মাস্টার আবুল হাসনাত, আবদুল মছব্বির, সাহাব উদ্দিন মো. সাহেল, সাইফুল ইসলামসহ অনেকে জানান, দোকানপাটসহ প্রতি ইউনিয়নে শতাধিক ঘরবাড়ি সম্পূর্ণ বিধ্বস্ত ও আরো ৪ থেকে ৫শ’ করে ঘরবাড়ির আংশিক ক্ষতি হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড় উপজেলায় অর্ধলক্ষাধিক গাছপালা বিধ্বস্ত করেছে। চেয়ারম্যানরা বিভিন্ন ইউনিয়নে প্রায় ২০ জন আহত হয়েছে বলে দাবি করেন। ইউপি চেয়ারম্যান শায়স্তা মিয়া বিধ্বস্ত ঘরের নিচে পড়ে মঈনপুরের আলী নূরের মা ও আলী আসকন নামের অপর ব্যক্তি আহত হয়েছে বলে জানিয়ে বলেন, মঈনপুর বাজারের ব্যবসায়ী রিয়াজুলের দোকানের টিনের চাল উড়িয়ে নেয়ায় ৪-৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি ইউনিয়নের ৪ হাজার গাছপালা উপড়ে পড়েছে বলেও দাবি করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাছির উল্লাহ খান বলেন, প্রতি ইউনিয়নে ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। অসহায়দের সাহায্যে সরকার এগিয়ে আসবে বলেও আশ্বস্ত করেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: