সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড খাদিমনগর

2maynewspic2017__021ইদ্রিছ আলী ::
ঘূর্ণিঝড়ে তান্তবে সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের অধিকাংশ এলাকা লন্ডভন্ড হয়ে পড়েছে। ইউনিয়নের ফতেহগড়, রামপুর, ঘোড়ামারা, আলীনগর, বাজারতল, বড়বন, ছালির মহল, পাঠান গাঁও, কান্দিরপথ, ফরিংউরা, কালাগুল, লিলাপাড়া, ছড়ারপাড়, বাউয়ার কান্দি, শিমুল কান্দি, বরইকান্দি, বাইশটিলা, ছালেপুর,মংলীপাড়, পিরেরগাঁও, মধুটিলা, পুকুরিয়া কান্দি, সহস্রাধিক ছোট বড় গাছ ভেঙে পড়েছে। ভেঙেছে অনেকের বাড়িঘর। বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সাহেবের বাজার এলাকার আলীনগর গ্রাম। বিদ্যুতিক খুঁটি ভেঙ্গে যাওয়ায় এখনও অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।
সরেজমিন দেখা যায়, অধিকাংশ এলাকায় ছোট বড় গাছ শিকড়সুদ্ধ উপড়ে পড়েছে। ঘূর্ণিঝড়ের কারণে অনেক ঘড়বাড়ি সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয়েছে।
আলীনগর গ্রামের অগনি নবসূত্র, নিরন্দ্র নবসূত্র, গুনমনি, খোকন, রীনা বিশ্বাস, ঘোড়ামারা এলাকার ফিরোজা বেগম বলেন, ঝড়ে তাদেরসহ অনেকের ঘরবাড়ি উড়ে নিয়ে গেছে। এর ফলে তাঁরা এখন অসহায় হয়ে পড়েছেন। কীভাবে নতুন করে ঘরবাড়ি নির্মাণ করবেন সেই দুঃশ্চিন্তায় দিন কাটছে।
রামপুর নিবাসী আল আমিন এলাকার ক্ষতিগ্রস্থদের সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।
ছড়ারপার নিবাসী আকরম মিয়া, মইন উদ্দিন বলেন, ঘূর্ণিঝড়ে তাদের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। সাহেববাজারের ব্যবসায়ী মো. শফিকুর রহমান জানান, এলাকার ক্ষয়ক্ষতি সরকারের নজরে আনা উচিত।
উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছালিয়া গ্রামের ইকলাল আহমদ বলেন, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে সকলকে এগিয়ে আসা উচিত। আমরাও সাধ্যমতো সহযোগিতা করছি।
এ বিষয়ে খাদিমনগর ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সদস্য নেছারুন নেছা জানান, তার ওয়ার্ডে কমবেশি ক্ষতি হয়েছে । আলীনগর এলাকায় সব চেয়ে বেশি ক্ষতি হয়েছে। তিনি এই সমস্যা সমাধানে সরকারের পাশাপাশি সকলের সহযোগিতা কামনা করেন।
সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবী জানান, উপজেলার ঘূর্ণিঝড় ও বন্যাকবলিত মানুষের জন্য ৫৪ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। পাশপাশি ৩ হাজার ৬শ’ পরিবারকে ৩ মাস পর্যন্ত প্রতিমাসে ৫শ’ টাকা করে সাহায্য প্রদান করা হবে। এছাড়াও ১ লাখ ২৫ হাজার টাকা ও ২৪ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: