সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাজী আরিফকে শেষ শ্রদ্ধা

arif-1-(1)20170502143137নিউজ ডেস্ক:: প্রখ্যাত আবৃত্তিশিল্পী, মুক্তিযোদ্ধা ও স্থপতি কাজী আরিফের মরদেহে শেষ শ্রদ্ধা জানানো হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনারে।

মঙ্গলবার সকালে কাজী আরিফের মরদেহ ঢাকায় পৌঁছায়। এরপর সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে।

কাজী আরিফ জাতীয় বসন্ত উৎসব উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। বাংলাদেশে আবৃত্তিচর্চা এবং আবৃত্তিশিল্পকে আধুনিক সংগঠিত রূপ দিতে আশির দশকে অন্যতম ভূমিকা রেখেছিলেন কাজী আরিফ। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তাদের একজন তিনি। সারা দেশ ঘুরে আবৃত্তির প্রশিক্ষণ দিয়েছেন সংগঠনগুলোতে। প্রজ্ঞা লাবণী-কাজী আরিফ বাংলাদেশের প্রথম জনপ্রিয় হওয়া আবৃত্তি জুটি।

২৫ এপ্রিল নিউইয়র্কের সেন্ট লিওক্স হাসপাতালে কাজী আরিফের হৃদযন্ত্রে অস্ত্রোপচার করা হয়। এরপর তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে।

বাংলাদেশ সময় ২৯ এপ্রিলে দুপুরে খবর আসে তাকে ‘ক্লিনিক্যালি ডেড’ ঘোষণা করা হয়েছে। এরপর রাতেই খবর পাওয়া যায় না ফেরার দেশে চলে গেছেন প্রখ্যাত বাচিক শিল্পী ও মুক্তিযোদ্ধা কাজী আরিফ।

৬৫ বছর বয়সে চলে যাওয়া কাজী আরিফের জন্ম ১৯৫২ সালের ৩১ অক্টোবর ফরিদপুর রাজবাড়ীতে। তবে চট্টগ্রাম শহরে বেড়ে ওঠা আরিফের পড়াশোনা, রাজনীতি, শিল্প-সাহিত্য হাতেখড়ি সেখানেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: