সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৪ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেহাল দশা!

unnamed (1)কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপেক্সের পরিবেশ ও চিকিৎসা সেবা বেহাল দশায় পরিণত হয়েছে। উপজেলার প্রায় ৩লক্ষ মানুষের একমাত্র স্বাস্থ্য সেবার আশ্রয়স্থল কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। কিন্তু বর্তমানে চারীদিকে ঝোপঝাড় আর ময়লা আবর্জনায় যেন মশা মাছির আশ্রয়স্থল হিসাবে দাড়িয়ে আছে এটি। এতে করে বিঘ্ন ঘটছে স্বাস্থ্য সেবার। দীর্ঘ দিন থেকে এ রকম নোংরা পরিবেশে জোড়াতালি দিয়ে চলছে চিকিৎসা কার্যক্রম। মঙ্গলবার নির্বাহী কর্মকর্তা তাহসিনা বেগম উপজেলা স্বাস্থ্য কমপ্লেটি পরিদর্শন করেন।

এ সময় নির্বাহী কর্মকর্তা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চর্তুদিক ঘুরে আর্বজনা, ড্রেইন থেকে উপচে পড়া ময়লা, নুংরা টয়লেট এমনকি কচু লতা-পাতায় ঘেরা জঙ্গলের দুষিত দূর্গন্ধ যুক্ত পরিবেশ দেখে বিস্মিত হন। সরজমিন পরিদর্শন করে নির্বাহী কর্মকর্তা অন্তুষ্টি প্রকাশ করে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ সাঈদ এনামকে পরিবেশ পরিছন্ন রাখার নির্দেশ দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন, কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন, কানাইঘাট কমিউনিটি ক্লাবের সাধারণ সম্পাদক স্থানীয় সাংবাদিক আব্দুন নুর,শাহীন আহমদসহ স্বাস্থ্য কেন্দ্রের কর্মরত ডাক্তার ও কর্মচারী বৃন্দ। পরিদর্শন শেষে স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবেশ স্বাস্যসম্মত সুন্দর করার জন্য নির্বাহী কর্মকর্তা, মেয়র নিজাম উদ্দিনের দৃষ্টি আকর্ষণ করেন।

এসময় মেয়র নিজাম উদ্দিন নির্বাহী কর্মকর্তাকে আশস্থ করে বলেন আঙ্গিনা পরিস্কার করা ও মশা নিধন কার্যক্রম কানাইঘাট পৌরসভার পক্ষ থেকে করা হবে। এবং স্বাস্থ্য কেন্দ্রে আগত রোগীদের বসার জন্য ২টি ব্রেঞ্চ ও বিশুদ্ধ পানির ২টি ফিল্টার প্রদান করবেন বলে জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোগীদের ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে চিকিৎসা সেবার খোজঁ নেন, এবং তাদের সাথে কথা বলেন। বিশেষ করে মা ও শিশুদের প্রতি চিকিৎসকদের আরো যতœশীল হওয়ার আহবান জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: