সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওয়েস্ট ইন্ডিজের ৩১২ রানের জবাব দিচ্ছে পাকিস্তান

1493714390স্পোর্টস ডেস্ক:: বার্বাডোজ টেস্টে পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে ৩১২ রানে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এরপর জবাব দিতে নেমে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে ১৭২ রান করেছে পাকিস্তান। ৭ উইকেট হাতে নিয়ে এখনো ১৪০ রানে পিছিয়ে পাকিস্তান।

মিডল-অর্ডার ব্যাটসম্যান রোস্টন চেজের ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিতে প্রথম দিন শেষে ৬ উইকেটে ২৮৬ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। ১৩১ রানে অপরাজিত থাকা চেজের সঙ্গী হিসেবে ৫৮ রানে অপরাজিত ছিলেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। কিন্তু দু’জনের কেউই দ্বিতীয় দিন, তাদের স্কোরটা আর বাড়াতে পারেননি।

চেজ ১৭টি বাউন্ডারিতে ২১০ বলে ১৩১ রানে পাকিস্তানের বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমিরের শিকার হন। আর হোল্ডারকে ৫৮ রানে থামিয়ে দেন ডান-হাতি পেসার মোহাম্মদ আব্বাস।

দলীয় ২৮৬ রানে সপ্তম ও অষ্টম ব্যাটসম্যান হিসেবে দু’জনের বিদায়ের পর, দলকে সামনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করেছেন দেবেন্দ্র বিশু ও আলজারি জোসেফ। নবম উইকেটে ২৬ রানের বেশি যোগ করতে পারেননি তারা। ফলে ৩১২ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। বিশু ১৪ ও জোসেফ ৮ রান করেন। ৫৬ রানে ৪ উইকেট শিকার করেন আব্বাস।

এরপর নিজেদের ইনিংসে জবাব দিতে নেমে চমত্কার শুরু করে পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজ বোলারদের বিপক্ষে অনায়াসেই রান তুলেন পাকিস্তানের দুই ওপেনার আজহার আলী ও আহমেদ শেহজাদ। জুটিতে শতরানের কোটা পেরিয়ে দেড়শ’তে নিয়ে যান তারা। ১৯১ বলের ইনিংসে ৮টি চারের সাহায্যে ৭০ রান করা শেহজাদ লেগ স্পিনার বিশুর শিকার হলে পাকিস্তানের উদ্বোধনী জুটি ভাঙ্গে।

১৫৫ রানে প্রথম উইকেট হারানোর পর ১৬১ রানে যেতে আরও দুই উইকেট হারায় পাকিস্তান। তিন ও চার নম্বরে নামা বাবর আজম ও অভিজ্ঞ ইউনিস খান শুন্য রানে ফিরেন। বাবরকে ক্যারিবীয় পেসার শ্যানন গাব্রিয়েল ও ইউনিকে শিকার করেন বিশু। এরপর আজহারের সঙ্গী হয়ে দিনের বাকী সময়টুকু বিপদ ছাড়া পার করে দেন অধিনায়ক মিসবাহ-উল-হক। আজহার ৭টি চারে ১৯৩ বলে ৮১ রানে এবং মিসবাহ ৭ রানে অপরাজিত আছেন। ওয়েস্ট ইন্ডিজের বিশু ৫৩ রানে ২ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
ওয়েস্ট ইন্ডিজ : ৩১২/১০, ৯৮.৫ ওভার (চেজ ১৩১, হোল্ডার ৫৮, আব্বাস ৪/৫৬)।
পাকিস্তান : ১৭২/৩, ৬৯ ওভার (আজহার ৮১*, শেহজাদ ৭০, বিশু ২/৫৩)।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: