সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিজাব ছাড়াই সৌদি বাদশার পাশে মের্কেল

image-30751আন্তর্জাতিক ডেস্ক:: জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল রাষ্ট্রীয় এক সফরে গতকাল রবিবার সৌদি আরবে এসে পৌঁছেছেন। তবে এ সময় সৌদির নিয়মানুযায়ী কোনো হিজাব বা মুসলিম পোশাক পরেননি অ্যাঞ্জেলা মের্কেল।

সোমবার ব্রিটিশ গণমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়, সৌদির পশ্চিমাঞ্চলের শহর জেদ্দায় পৌঁছালে অ্যাঞ্জেলা মের্কেলকে স্বাগত জানান সৌদি বাদশা কিং সালমান। রক্ষণশীল সৌদি আরবে সম্প্রতি বেশ কয়েকজন পশ্চিমা নারী সফর করেছেন। তারাও সৌদি আরবের প্রচলিত পোশাক রীতি পরিহার করেছিলেন।

গত মাসের শুরুর দিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে সৌদি আরব সফরে গিয়েছিলেন। তিনিও সৌদির কট্টর পোশাক রীতি বর্জন করেছিলেন।

তিনি বলেছিলেন, তিনি আশা করেন সৌদির নিপীড়িত নারীরা তাকে দেখে উৎসাহিত হবেন।

সৌদি নারীদের ঘরের বাইরে গেলে অবশ্য বোরকা এবং হিজাব পরতে হয়। তবে বিদেশি অতিথিদের অনেকেই এই নিয়ম মেনে চলেন না। এ ক্ষেত্রে মিশেল ওবামা, হিলারি ক্লিনটন এবং থেরেসা মে’র পদাঙ্ক অনুসরণ করেছেন মের্কেল।

চ্যান্সেলর মের্কেল জার্মানিতে বোরকা নিষিদ্ধের আহ্বান জানিয়ে বলেছেন, ‘এটি আমাদের দেশে গ্রহণযোগ্য নয়। আইনগতভাবে যেখানে সম্ভব বোরকা পরা নিষিদ্ধ করা উচিত।’

গত সপ্তাহে জার্মান পার্লামেন্টে সিভিল সার্ভিস, বিচার এবং সামরিক বিভাগে বোরকা ও হিজার পরা নিষিদ্ধ করার একটি খসড়া আইন নিয়ে ভোট নেয়া হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: