সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জ যাচ্ছে বিএনপির প্রতিনিধি দল, দুই সপ্তাহের কর্মসূচি

5478-copy-600x380ডেস্ক রিপোর্ট:: সুনামগঞ্জের হাওরাঞ্চলে আগাম বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের সাহায্যে দুই সপ্তাহের কর্মসূচি নিয়ে মাঠে নামছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশনায় দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে আগামীকাল মঙ্গলবার সকালে সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নের কৃষকদের মাঝে ত্রাণ বিতরণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হচ্ছে। আজ লক্ষণশ্রী ছাড়াও রঙারচর ইউনিয়নের দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণে অংশ নেবেন তারা।

বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলন বিষয়টি নিশ্চিত করে জানান, ‘হাওরাঞ্চলের ক্ষতিগ্রস্ত কৃষকরা মানবেতর জীবন যাপন করছেন। তার সহায়তায় দলের চেয়ারপার্সনের নিদের্শনায় দুই সপ্তাহের কর্মসূচি আজ থেকে শুরু হচ্ছে। প্রথম দিনে সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নের ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।’

তিনি আরো জানান, দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে প্রতিনিধি দলের সাথে থাকবেন চেয়ারপার্সনের উপদেষ্ঠা এডভোকেট ফজলুল হক আসপিয়া, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক নাসির উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ও সাবেক সংসদ সদস্য হাবিব ইসলাম হাবিব, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী মিজান, রওনকুল ইসলাম টিপু, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইজমল হোসেন পাইলট, সহ-সম্পাদক একে নাজমুল হক।

প্রসঙ্গত; সুনামগঞ্জে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল, অতিবৃষ্টি ও বাঁধ ভেঙে যাওয়ার কারণে ১৪২টি হাওরের বোরো ধান তলিয়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন জেলার প্রায় তিন লাখ কৃষক পরিবার। জেলায় এবার ২ লাখ ২৩ হাজার ৮৫০ হেক্টর জমির বোরো ধানের আবাদ হয়েছিল। স্থানীয় কৃষকরা বলছেন, জেলার আবার করা বোরো ধানের ৯০ শতাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ধানের গাছ পঁচে যাওয়ায় কয়েক মেট্রিকটন মাছ এবং কয়েক হাজার হাঁসও মারা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: