সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৫৭ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘরে নির্যাতনের শিকার শিশু শ্রমিকরা : কাদের

Kader20170501120829নিউজ ডেস্ক:: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঘরে শিশু শ্রমিকদের অমানবিক নির্যাতন করা হচ্ছে। এই শিশু শ্রম আমাদের দেশে বন্ধ করতে হবে।

শনিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মে দিবস উপলক্ষে আয়োজিত জমায়েত ও র্যালিপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শ্রমিক লীগ এ সমাবেশের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, দেশে সড়ক দুর্ঘটনার জন্য অতিরিক্ত শ্রমই দায়ী। চালকদের আট ঘণ্টা শ্রম নিশ্চিত করতে হবে যাতে তারা ঠান্ডা মাথায় গাড়ি চালাতে পারে। এতে অনেক দুর্ঘটনা কমে আসবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে শ্রমিকদের বেতন, সুযোগ-সুবিধা ও নিরাপত্তা বাড়ে। দেশে নজিরবিহীন উন্নয়ন হয়। অন্যদিকে বিএনপি ক্ষমতা এলে শ্রমিকদের পেটে লাথি মারে। শ্রমিকদের রক্ত ঝরে। দেশের কল-কারখানা বন্ধ হয়ে যায়।

সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ। তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর শ্রমিকদের দাবি-দাওয়া পূরন করেছেন। শ্রমিকদের উন্নয়নে কাজ করছেন।

হানিফ বলেন, আগামী নির্বাচন নির্ধারিত সময়ে সংবিধান অনুসারে অনুষ্ঠিত হবে। এ জন্য সকলকে প্রস্তুত থাকারও আহ্বান জানান তিনি।

সমাবেশে সভাপতিত্ব করেন শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিভাগের সম্পাদক হাবিবুর রহমান, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: