সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পানিবন্দী অসহায় দূর্গত মানুষদের পাশে দাঁড়ান : মাহফুজ কবির

PicsArt_04-27-07.12.05ডেইলি সিলেট ডেস্ক:: তিন জেলায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়ে লাখো মানুষ পানিবন্দি। ভারী বর্ষণ আর পাহাড়ি ঢলে শেরপুর-হবিগঞ্জ-কিশোরগঞ্জে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। তলিয়ে গেছে হাজার হাজার হেক্টর জমির ধান। পানিবন্দি রয়েছে লাখো মানুষ।
শেরপুরের ঝিনাইগাতী, কাংশা, ধানশাইল, হাতিবান্ধা, মালিঝিকান্দা, নলকুড়া ও নালিতাবাড়ী উপজেলায় অন্তত ৫৫টি গ্রাম দুই দিন ধরে পানির নিচে।
প্রচন্ড বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পানিতে রবিবার নতুন করে তলিয়ে গেছে নালিতাবাড়ির জুগানিয়া ও কলসপাড় ইউনিয়নের ১৫টি গ্রাম। ডুবে গেছে কমপক্ষে সাড়ে চার হাজার হেক্টর জমির আধাপাকা ধান। ভবিষ্যৎ নিয়ে দিশেহারা কৃষক।
হবিগঞ্জে গত দুই দিনের ভারি বৃষ্টিতে গুঙ্গিয়াজুরি,গণকি,খাগাউড়া ও ভরগাও হাওর আর কালুয়ার বিলে অন্তত ৩৫ হাজার হেক্টর জমির পাকা ধান তলিয়ে গেছে।
কিশোরগঞ্জের ইটনা উপজেলার তানেশ্বর, বর্শিকুড়া, শিমলা ও রাইটুটির কয়েক হাজার কৃষকের জমি প্লাবিত হয়েছে। নাটুরি ও সিজলীর বাঁধ ভেঙে তলিয়ে গেছে অন্তত দুই হাজার ৭০০ হেক্টর জমির ধান। তাড়াইল উপজেলার মান্দারা বাঁধ ভেঙ্গে ডুবে গেছে প্রায় এক হাজার হেক্টর জমির ধান।
যোগাযোগব্যবস্থা ভেঙ্গে পড়েছে বন্যাদুর্গত এলাকায়।খাবার ও সুপেয় পানির প্রকটতর অভাব দেখা দিয়েছে। বিভিন্ন বন্যাবাহিত রোগে আক্রান্ত হচ্ছে দূর্গত এলাকার শিশুসহ মানুষজন।
সরকার কর্তৃক দূর্গত মানুষদের যেসব ত্রান সরবরাহ করা হচ্ছে  তা প্রয়োজনের তুলনায় নিতান্ত অপ্রতুল।
এ অবস্থায় লাখো লাখো অসহায় চরম বিপদগ্রস্ত দূর্গত মানুষদের পাশে সকল বিত্তবান মানুষ,রাজনৈতিক শক্তি ও দেশ-বিদেশী আন্তর্জাতিক দাতা সংস্থাসমূহকে সামর্থ্য অনুযায়ী পাশে দাঁড়ানোর আহবান জানান আন্তর্জাতিক গবেষণালব্ধ সংগঠন “ভয়েস অফ ডেমোক্রেসি-ভিওডি বাংলাদেশ”-এর প্রেসিডেন্ট মাহফুজ কবির।
সেই সাথে জনাব মাহফুজ কবির পানিবন্দী বিপদগর্ভে নিঃস্ব দূর্গত মানুষের সাহায্যর্থে সরকারের ত্রাণ কার্যক্রমকে আরো বেগমান করাও আহ্বান জানান গণমাধ্যমে প্রেরিত বার্তায়।
বৃহস্পতিবার  Voice Of Democracy-VOD মিডিয়া উইং কর্তৃক প্রেরিত বার্তায় এ আহবান জানানো হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: