সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪০ সেকেন্ড আগে
রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘দক্ষিণ এশিয়ার দেশগুলোকে নিয়ে গড়তে হবে পর্যটন প্ল্যাটফর্ম’

1492770607নিউজ ডেস্ক:: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোকে নিয়ে একটি অভিন্ন পর্যটন প্ল্যাটফর্ম গড়ে তুলতে হবে। তিনি বলেন, নেচার, কালচার, অ্যাডভেঞ্চার দক্ষিণ এশিয়ার দেশগুলোকে অভিন্নতা দিয়েছে। তাই ট্যুরিস্ট ডেসটিনেশন হিসেবে এ অঞ্চলকে প্রমোট করতে অভিন্ন প্ল্যাটফর্ম থেকে নিরবচ্ছিন্ন ক্যাম্পেইন করতে হবে।

আজ শনিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল, শ্রীলংকা ও মিয়ানমার সমন্বয়ে গঠিত পর্যটন সংস্থা ‘উই এশিয়া’র লঞ্চিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বৈদেশিক নীতি ও ভিসা প্রক্রিয়া যেমন পর্যটক বান্ধব হতে হবে, তেমনি স্বল্প খরচ ও স্বাচ্ছন্দ্যে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে হবে। বিশ্ব অর্থনীতিতে পর্যটনের গুরুত্ব বিবেচনায় এখনই এ উদ্যোগ গ্রহণের সময় বলেও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী গৌতম দেব। টোয়াব সভাপতি তৌফিক উদ্দিন আহমেদের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন, জার্নপ্লাসের তৌফিক রহমান, উই এশিয়ার পশ্চিমবঙ্গের প্রতিনিধি সত্য প্রদ দেব প্রমুখ।

অনুষ্ঠানে গৌতম দেব বলেন, এ অঞ্চলের মানুষ অভিন্ন আবেগ, অনুভূতিকে ধারণ করে, যা আটকাতে পারেনি রাজনৈতিক সীমানাও। সারা বিশ্ব এখন এক ও অখন্ড, তাই এ অঞ্চলের দেশগুলোকে যে কোন সফল উদ্যোগ বাস্তবায়নে এক সঙ্গে কাজ করতে হবে। বাসস।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: