সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুইচ অন করলেই উড়বে গাড়ি

Flying-Car-120170421154801আন্তর্জাতিক ডেস্ক:: স্লোভাকিয়া ভিত্তিক একটি কোম্পানি উড়ন্ত কারের নকশা প্রকাশ করেছে। বৃহস্পতিবার নকশা প্রকাশ করে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে ২০২০ সালের মধ্যে উড়ন্ত কারটি প্রস্তুত করা হবে। এর আনুমানিক মূল্য হবে প্রায় ১ মিলিয়ন ডলারের বেশি।

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, উড়ন্ত কারটি দেখতে অনেকটা সাধারণ কারের মতোই হবে। টপ মার্কুইজ মোনাকোর সঙ্গে এর অনেকটাই মিল থাকবে। রাস্তায় কারের মতো করে চালানোর সুবিধার পাশাপাশি সুইচ অন করার মাত্র তিন মিনিটের মধ্যে এটি উড়তে পারবে।

কোম্পানিটি বেশ কয়েকটি উড়ন্ত যানবাহন তৈরি করছে। যেগুলোর মূল্য ১.২ মিলিয়ন থেকে ১.৫ মিলিয়ন ইউরো।Flying-Car-220170421154701

উড়ন্ত এই কারের উড্ডয়নের জন্য বিমানবন্দর কিংবা সরকার অনুমোদিত এলাকার প্রয়োজন হবে। সেক্ষেত্রে চালককে পাইলট হওয়ার পাশাপাশি লাইসেন্সধারী হতে হবে বলে জানিয়েছেন এরোমোবিলের চীফ কমিউনিকেশন্সের কর্মকর্তা স্টিফেন ভাদোকস।

এরোমোবিলের পক্ষ থেকে জানানো হয়েছে, উড়ন্ত কারটি ক্রেতার হাতে তুলে দেওয়ার আগে ২০২০ সালের মধ্যে তারা ইউরোপের রাস্তায় ও আকাশে চলার সব নিয়মকানুন অনুসরণ করবেন।

মূলধারার বাইরে হওয়ায় এ ধরনের গাড়িকে অবশ্যই জনসাধারণের ভীতি দূর করার জন্য পরীক্ষা দিতে হবে।

সরকার ইতোমধ্যেই ড্রোন এবং চালকবিহীন গাড়ি নিয়ন্ত্রণ করার পদ্ধতি সম্পর্কে গবেষণা করছে। মানুষ যাতে নিরাপদে ভ্রমণ করতে পারে সে ব্যাপারেও চেষ্টা করা হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: