সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ১৫ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপি রাষ্ট্র ক্ষমতায় যাবে এটাই বাস্তবতা

dudu20170421134607নিউজ ডেস্ক:: বিএনপি ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এক থেকে দেড় বছরের মধ্যে বিএনপি বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় যাবে এটাই বাস্তবতা। কারণ বিএনপি ক্ষমতার দিকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে পাশাপাশি আওয়ামী লীগ ক্ষমতা থেকে পিছিয়ে যাচ্ছে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত ভারতের সঙ্গে সার্বভৌমত্ব বিরোধী চুক্তির প্রতিবাদে এবং তিস্তাসহ ৫৪ টি অভিন্ন নদীর ন্যায্য হিস্যার দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, বিএনপি দেশের প্রতিটি গণতান্ত্রিক নির্বাচনে অংশগ্রহণ করে জয় লাভ করেছে। সর্বশেষ ২০০৮ সালের জাতীয় নির্বাচনেও জয় লাভ করতো যদি না ১/১১ এর সরকার ক্ষমতায় না আসতো।

দেশে দুর্যোগ ব্যবস্থাপনা নামে একটা আইন আছে। এই আইনের ২২ ধারায় বলা হয়েছে, কোনো এলাকার অর্ধেকের উপরে জনসংখ্যা মরে যাওয়ার পর ওই এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করতে হয়। না জেনে যারা এমন এমন সস্তা দাবি জানায়, তাদের কোনো জ্ঞানই নেই দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব শাহ কামালের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, এসব এলাকায় হাজার কোটি টাকার ফসলের ক্ষতি হয়েছে জেনেও তিনি একজন সচিব হয়ে মানবতাবিরোধী কথা বলেছেন। তাকে আইনের আওতায় আনা উচিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে প্রতিটি চুক্তি দেশের মানুষ গোলামী চুক্তি মনে করে মন্তব্য করে এসময় দুদু প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনি কি চুক্তি করেছেন সংসদে নতুবা জনসম্মুখে প্রকাশ করুন তা না হলে জনগনের মনে সন্দেহ আরও বেশি বেড়ে যাবে।

তিনি আরও বলেন, আমরা শুনতে পাচ্ছি আগামী ২৭ তারিখ নাকি আবার ভারতের সেনাবাহিনীর প্রধান বাংলাদেশে আসবেন। তিনি তো মাত্রই বাংলাদেশ সফর করে গেলেন তার ঘন ঘন এই যাওয়া আসায় আমরা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে শঙ্কিত হই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: