সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৭ সেকেন্ড আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রয়োজনে ১০টাকা কেজি দরে চাল সরবরাহ করা হবে : ত্রাণমন্ত্রী

pic-20.04.2017-214x140বালাগঞ্জ সংবাদদাতা:: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী বীর বিক্রম মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, অতিবৃষ্টি, অকাল বন্যা আর ঝড়-তুফানে ক্ষতিগ্রস্ত বালাগঞ্জসহ সিলেটের বন্যায় প্লাবিত এলাকায় প্রয়োজনে সারা বছর ১০টাকা কেজি দরে চাল সরবরাহ করা হবে।

বৃহস্পতিবার সকাল ১১টায় দুর্যোগ কবলিত বালাগঞ্জ উপজেলা পরিদর্শন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরোও বলেন, সরকার হাওরাঞ্চলে ফসল হারানোর পর, মাছ এবং পশুপাখির প্রাণহানিসহ অন্যান্য সকল বিপর্যয় মোকাবেলায় সচেতন রয়েছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী বানভাসি মানুষকে কিভাবে রক্ষা করা যায় তার নির্দেশনা প্রদান করেছেন। আপনারা যা সহায়তা চাইবেন প্রয়োজনে তার দ্বিগুণ দেওয়া হবে। সিলেটের কয়েকটি জেলায় ফসলহানি ঘটলেও দেশের অন্যান্য এলাকায় আশাতিত ফসল উৎপাদন হয়েছে। তাছাড়া সরকারের যে পরিমাণ মজুদ রয়েছে তাতে এ দুর্যোগ কাটিয়ে উঠা ব্যাপার নয়।

আপনারা হতাশ হবেন না, যতক্ষণ পর্যন্ত বন্যা কবলিত এলাকায় পানি না নামবে ততক্ষণ ভিজিএফ দিতে থাকবো।সাম্প্রতিক বজ্রপাতের ঘটনাসমুহকে দুযোর্গ উল্লেখ করে মন্ত্রী ইতোমধ্যে ব্রজপাতে নিহত এবং ভবিষ্যতেও দুঃখজনক এমন ঘটনার শিকার প্রত্যেক পরিবারকে নগদ ২০ হাজার টাকা করে অনুদান প্রদানের জন্য নির্দেশ দেন।

বালাগঞ্জ উপজেলঅ নির্বাহী কর্মকর্তা প্রদীপ সিংহের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, ত্রাণ মন্ত্রনালয়ের সচিব শাহ্ কামাল, দুযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. রিয়াজ আহমদ, সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সিলেটের পুলিশ সুপার মনিরুজ্জামান।
বন্যা কবলিত বালাগঞ্জ এলাকার ব্যাপক ক্ষয়ক্ষতি এবং সহায়তার ব্যাপারে সর্বশেষ পরিস্থিতি তুলে ধরে বক্তৃতা করেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদাল মিয়া, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়া, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এমএ মতিন, বালাগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রজত দাস ভুলন। এ সময় উপস্থিত ছিলেন বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মুনিম, পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল আলম, পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম মধু, পূর্ব গৌরীপুর ইউনিয়ন পরিষদের হিমাংশু রঞ্জন দাস, বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ এসএম জালাল উদ্দিন, বালাগঞ্জ ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মো. জিল্লুর রহমান জিলু, সমাজ কল্যাণ সম্পাদক এসএম হেলাল প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: