সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৩১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের প্রথম নৌযান মেরামত কারখানা হচ্ছে খুলনায়

Bout20170420183036নিউজ ডেস্ক:: দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় জেলা খুলনাতে দেশের প্রথম সরকারি কেন্দ্রীয় নৌযান মেরামত কারখানা তৈরি হচ্ছে। গত মঙ্গলবার থেকে তিন একরের বেশি জমির উপর এ কারখানা তৈরির কাজ শুরু হয়েছে।

সরকারি যানবাহন অধিদফতরের পরিচালক (নৌ) শফিকুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি কোনো কেন্দ্রীয় নৌযান মেরামত কারখানা না থাকায় সরকারি নৌযানসমূহ মেরামত ও সংরক্ষণ করার ক্ষেত্রে নানা ধরনের বিড়ম্বনা তৈরি হতো। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আনা হলে তিনি সরকারি যানবাহন অধিদফতরের অধীনে নৌযান মেরামত কারখানা স্থাপনের জন্য নির্দেশনা প্রদান করেন।
সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৩০ নভেম্বর ভূমি মন্ত্রণালয় অকৃষি খাসজমি ব্যবস্থাপনা ও বন্দোবস্থ নীতিমালা- ১৯৯৫ এর ৩.০(ক) অনুচ্ছেদ মোতাবেক কেন্দ্রীয় নৌযান মেরামত কারখানা ও একটি আধুনিক নৌযান প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মাণের লক্ষ্যে সরকারি যানবাহন অধিদফতরের অনুকূলে বরাদ্দ দেয়।

গত মঙ্গলবার খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান আনুষ্ঠানিকভাবে সরকারি যানবাহন অধিদফতরের অনুকূলে বরাদ্দকৃত এ জমি হস্তান্তর করেন। এ সময় পরিচালক (নৌ) শফিকুজ্জামানসহ সরকারি যানবাহন অধিদফতর ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে পরিবহন কমিশনার মুন্সি শাহাবুদ্দীন আহমেদ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এখানে একটি আধুনিক নৌযান মেরামত কারখানা এবং অত্যাধুনিক প্রশিক্ষণ প্রতিষ্ঠান গড়ে তোলার মতো একটি ভাল কাজের শুভ সূচনা হলো।’

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: