সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিবন্ধন বাতিলের ভয় দেখিয়ে লাভ নেই : ফখরুল

Fakhrul-2-md20170420141928নিউজ ডেস্ক:: সরকারকে উদ্দেশ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিএনপিকে নিবন্ধন বাতিলের ভয় দেখিয়ে লাভ নেই। বিএনপি দেশের সর্ববৃহৎ দল। আমরা নিবন্ধন বাতিলের ভয় করি না।’

‘বিএনপি অংশ না নিলেও নির্বাচন হবে’- স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিমের এমন বক্তব্যের জবাবে ফখরুল বলেন, বিএনপিকে ছাড়া এদেশে নির্বাচন হবে না। বিএনপিকে কী করে নির্বাচনে আনবেন সে চেষ্টা করুন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তবে ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের প্রতি পদে পদে আটকে রাখবেন, বাধা দেবেন, আবার বলবেন নির্বাচনে যান। এসব হবে না। আমরা পরিষ্কার করে বলেছি, নিরপেক্ষ সরকারের অধীনে (যিনি নির্বাচনকালীন কোনো সুবিধা নেবেন না) এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হতে হবে। অন্যথায় কোনো নির্বাচন হবে না।

প্রধানমন্ত্রীর ভারত সফর ব্যর্থ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তিনি ভারতকে সব দিয়ে এসেছেন। কিছু নিয়ে আসতে পারেননি। এজন্য আমরা বলতেও পারিনি, কিছু নিয়ে আসতে পেরেছেন। দেশে ফিরে প্রধানমন্ত্রীর বক্তব্যই প্রমাণ করেছে তিনি কিছু নিয়ে আসতে পারেননি।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর পেছনে জনগণ নেই। তিনি জনগণের প্রতিনিধি হলে তিস্তা চুক্তি সই না হওয়া পর্যন্ত অন্য চুক্তি সই করতেন না। সেই শক্তি তার নেই। প্রধানমন্ত্রী প্রায়ই বিদেশে যান। দেশের রাজনীতিকে প্রতিবন্ধী করে বিদেশে সেমিনারে যান।

গত পাঁচ বছর ধরে নিখোঁজ থাকা বিএনপি নেতা এম ইলিয়াস আলীকে ফিরিয়ে দেয়ার আহ্বান জানিয়ে দলটির এই নেতা বলেন, গুম ঘৃণ্য অপরাধ, মানবতাবিরোধী অপরাধ। আমাদের পাঁচ শতাধিক নেতাকর্মী গুম হয়েছেন। পাঁচ বছর হয়ে গেছে আমরা ইলিয়াস আলীর খবর পাইনি। হয়তো সে ফিরে আসবে, সেই আশায় এখনও তার পরিবার অপেক্ষা করছে। যারা এই অপরাধে যুক্ত তারা ক্ষমা পাওয়ার নয়।

সরকার বেআইনিভাবে ক্ষমতায় টিকে আছে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, তারা নিজেরা নিজেদের নির্বাচিত ঘোষণা করে ক্ষমতায় টিকে আছে। গত ৯ বছর ধরে বিরোধীদলের নেতাকর্মীদের ওপর স্ট্রিম রোলার চালাচ্ছে। পৃথিবীর ইতিহাসে এটা বিরল। সভ্য দেশের ইতিহাসে এমনটা নেই।

প্রতিবাদ সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাজাহানের সভাপতিত্বে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: