সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকার রাস্তায় নামছে ৪ হাজার অত্যাধুনিক বাস

anisul-large20170420131108নিউজ ডেস্ক:: রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরাতে চার হাজার অত্যাধুনিক বাস নামানোর কার্যক্রম এগিয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর গুলশান-২ এর রাশিয়া ও সৌদি দূতাবাসের সামনের ফুটপাতের অবৈধ ব্লক উচ্ছেদকালে এ কথা জানান তিনি।

তিনি বলেন, ‘গত বছর আমরা চার হাজার বাস নামানোর ঘোষণা দিয়েছিলাম। এ নিয়ে আমরা গত এক বছর আগে যেখানে ছিলাম এখন তার চেয়ে অনেক বেশি আশাবাদী। তবে এটা একটু সময়ের ব্যাপার। আমরা আশা করছি কিছু বাস এ বছরই চালু করতে পারবো। চার হাজার বাস কিনতে গেলেওতো এক দেড় বছর লেগে যাওয়ার কথা।

আনিসুল হক বলেন, আমরা অনেক দূর এগিয়েছি। আমরা একমত হয়েছি। আশা করি আগামী মাসে আমরা পরিবহন মালিকদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্তে নিতে পারবো। এরপর সংবাদ সম্মেলন করে জানিয়ে দেব। এখন যেটা প্রয়োজন সেটা হলো রুট ঠিক করা। ইলেকট্রনিক পদ্ধতিতে টিকেটিং সিস্টেম করা।

তিনি আরও বলেন, আমরা একটা ড্রাইভার একাডেমি করতে চাই। কারণ চালকরাই সবচেয়ে বেশি সমস্যায় থাকেন। এরপর বাস টার্মিনাল করব। ওয়ার্কসপ করব। এসব আসলে বলতে খুব সহজ। কিন্তু বাস্তবায়নে একটুতো সময় লাগবে।

এ সময় ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সাজিদ আনোয়ারের নেতৃত্বে গুলশানে রাশিয়া ও সৌদি দূতাবাসের সামনের ফুটপাতের অবৈধ ব্লক উচ্ছেদ করে সিটি কর্পোরেশন। অভিযানে কর্পোরেশনের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আনোয়ারুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: