সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪১ সেকেন্ড আগে
সোমবার, ১ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাডার মন্ট্রিয়লে বৈশাখী মেলা ২২ এপ্রিল

18035761_10202876224144424_695920338_nবশির আহমদ জুয়েল, মন্ট্রিয়ল, কানাডাঃ এসেছে বৈশাখ মেতেছে বাঙালি। মা মাটি আর মাতৃভুমি থেকে দূরে থেকেও বৈশাখী আয়োজনে থেমে নেই বিশ্ব বাঙালি। বাংলার সাহিত্য-সংস্কৃতি আর কৃষ্টিকে বিশ্বময় তুলে ধরতে চলছে নানা আয়োজন। বৈশাখী মেলা আর উৎসবে উৎসবে বিশ্বজুড়ে গড়ে উঠে টুকরো টুকরো বাংলাদেশ।
বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়ল, কানাডার সাফল্যের কুড়ি বছরে আয়োজন করেছে বৈশাখী মেলার।
২২ এপ্রিল শনিবার দিনব্যাপী অনুষ্ঠিতব্য মেলায় থাকবে নানা আয়োজন। কানাডার মন্ট্রিয়ল সিটির ৪১৯ সেন্ট রক পার্ক এক্সেটেশন হলে আয়োজন করা হয়েছে এ মেলার। মেলায় থাকবে বাংলা ও বাঙালিয়ানাময় নানা স্টল।
এসোসিয়েশনের সাংস্কৃতিক সম্পাদক শাকিল আহমেদ পিয়াস জানান যে, বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়ল বিশ বছর ধরেই বাঙালি কমিউনিটির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিদেশের মাটিতে বাঙালির ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরার লক্ষ্যেই ভিন্ন ভিন্ন আয়োজন করে থাকে। পৃথিবী জুড়েই বাঙালির অবস্থান এখন অনেক এগিয়ে। মধ্যপ্রাচ্য থেকে শুরু করে পশ্চিমা দেশগুলোতেও বাঙালিদের সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড অব্যাহত রয়েছে। কানাডার বিভিন্ন সিটিতেও অনেক অনুষ্ঠান হচ্ছে। আমরা প্রতিটি অনুষ্টানের সাফল্য কামনা করছি।
কী কী থাকছে এবারের বৈশাখী মেলার আয়োজনে? এমন প্রশ্নের জবাবে শাকিল বলেন, আমরা বিশ্বের যে প্রান্তেই থাকি প্রথমত আমরা বাঙালি। কাজেই মেলায় থাকছে বাঙালি সবকিছু। বাংলা খাবার, শাড়ি, গহনা, বাংলা পোষাক, পান্তা ইলিশ ছাড়াও অনেক কিছু।
অনুষ্টানমালায় থাকছে, বিকেল সাড়ে ৪টায় বৈশাখী র‍্যালী, সাড়ে ৫টায় মেলার সকল স্টলে আয়োজকদের শুভেচ্ছা বিনিময়, সাড়ে ৬টায় শুরু হবে বৈশাখী কনসার্ট। কনসার্টে যোগ দিতে বাংলাদেশ থেকে আসছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী হৃদয় খাঁন, সেলিনা আক্তার চুমকি ও আজিজুর রহমান টিংকু। অতিথি শিল্পী ছাড়াও কনসার্টে গান পরিবেশন করবে কানাডায় বসবাসরত শিল্পী ও তাদের সংগঠন। একক ও দলীয় পরিবেশনায় উঠে আসবে বাঙালির মনজুড়ানো সব গান। এমনটিই প্রত্যাশা আয়োজকদের। শিশুশিল্পীর গান ও নৃত্য পরিবেশনা দিবে আনন্দ আয়োজনে ভিন্ন মাত্রা।
এছাড়াও মেলায় আগিত দর্শকদের জন্য আয়োজন করা হয়েছে র‍্যাফেল ড্র’র। বিজয়ীরা পাবেন পুরুস্কার। মেলায় দল মত নির্বিশেষে সকলের উপস্থিতি ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন এসোসিয়েশনের সভাপতি দেওয়ান মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: