সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নীরবে পৃথিবী ছেড়ে চলে গেল সেই শিশুটি

child-6520170420091016নিউজ ডেস্ক:: রাজধানীর পল্লবীর ডাস্টবিন থেকে কুড়িয়ে পাওয়া সেই নবজাতক মেয়ে শিশুটি নীরবে নিভৃতেই পৃথিবী থেকে বিদায় নিলো। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে (এনআইসিইউ) চিকিৎসাধীন এই শিশুটি সোমবার দিবাগত রাতে মারা যায়।

নবজাতক বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মনিষা ব্যানার্জি আজ (বৃহস্পতিবার) সকালে ওই নবজাতকের মৃত্যুর খবর নিশ্চিত করেন।

নাম প্রকাশ না করার শর্তে এনআইসিইউ’র একাধিক চিকিৎসক-নার্স বলেন, কুড়িয়ে পাওয়া এই শিশুটিকে বাঁচিয়ে রাখতে তাদের আন্তরিকতার বিন্দুমাত্র ঘাটতি ছিল না। বিভাগীয় প্রধান থেকে শুরু করে সকলেই নাম পরিচয়বিহীন এই নবজাতকের প্রতি একটু বেশি যত্নবান ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ভাগ্য তার সহায় হয়নি। রক্তে সংক্রমণজনিত কারণে তার মৃত্যু হয়।

এই নবজাতক শিশুটিকে দত্তক নেয়ার জন্য সুইডেন প্রবাসি এক দম্পতিসহ চারজন আদালতে আবেদন করেছিলেন। তারা প্রত্যেকেই শিশুটিকে বাবা মায়ের স্নেহ ভালবাসায় বড় করে তুলতে চান বলে জানান। নবজাতকের মৃত্যুতে তারা সকলেই মনোকষ্ট পান।

গত ৯ এপ্রিল ঢাকার শিশু আদালত ওই নবজাতককে বুধবার জিম্মায় দেওয়ার শুনানির দিন ঠিক করেন। শিশুটি এখনও শঙ্কামুক্ত নয়, নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছে বলে ১০ এপ্রিল হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মিজানুর রহমান আদালতকে অবহিত করেন।

উল্লেখ্য, গত ১১ মার্চ রাজধানীর শাহ আলী থানাধীন বেড়িবাঁধ এলাকার একটি ডাস্টবিনে একটি বাজারের ব্যাগে ময়লা কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় শিশুটিকে উদ্ধার করে বিপ্লব নামের এক পথচারী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: