সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩৭ সেকেন্ড আগে
সোমবার, ১ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ছয় মাস নয়, হাওরাঞ্চলের কৃষকদেরকে প্রয়োজনে ছয় বছর খাওয়াবে সরকার’

1. daily sylhet 0-6-1আল-হেলাল,সুনামগঞ্জ:: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, ছয় মাস নয় প্রয়োজনে ছয় বছর হাওরাঞ্চলের কৃষকদেরকে খাওয়াবে শেখ হাসিনার সরকার। তবু কাউকে এ সরকার না খেয়ে মরতে দেবে না। বুধবার রাতে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় তিনি এ কথা বলেন। সভা পরিচালনা করেন দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ্ কামাল। শেখ হাসিনার গোডাউনে খাদ্যের কোন অভাব নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, যতোদিন পর্যন্ত হাওরাঞ্চলের পানি না সরে ততদিন পর্যন্ত কৃষকদের খাদ্যের যোগান দেবে সরকার। হতাশ হওয়ার কিছু নেই ওলি-আউলিয়ার দেশ সিলেটের মানুষের কিছুই হবে না।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ড. জয়া সেনগুপ্তা এমপি, অ্যাডভোকেট শামছুন নাহার বেগম শাহানা রব্বানী এমপি, পীর ফজলুর রহমান মিসবাহ এমপি, সাবেক এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ রিয়াজ আহমেদ,জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌর মেয়র আইয়ুব বখত জগলুল, জেলা পুলিশ সুপার বরকতুল্লাহ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারন সম্পাদক এডভোকেট পীর মতিউর রহমান,দেয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতিক, বিশ্বম্ভরপুর উপজেলার ভাইস চেয়ারম্যান সোলেমান কবির,সাংবাদিক ও মানবাধিকারকর্মী সেলিম আহমদ তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব, মহা পরিচালকসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে দুপুরে সুনামগঞ্জের অকালে তলিয়ে যাওয়া বিভিন্ন হাওর পরিদর্শন করেন মন্ত্রী। এদিকে সভা চলাকালে তেমন কিছুই হয়নি সামান্য বিষয় এবং সেনাবাহিনী নামানোর কোন প্রয়োজন নেই। এমন একটি সামান্য বিষয়কে নিয়ে সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের নামে বিরোধীদল বিএনপির পক্ষে জনমত গঠন করে রাজনৈতিক ফায়দা হাছিলের অপচেষ্টা করা হচ্ছে বলে একজন উপজেলা নির্বাহী অফিসার ও দুজন জনপ্রতিনিধির বক্তব্যে তাৎক্ষনিকভাবে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় দৈনিক সুনামগঞ্জের খবরের সম্পাদক ও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের সদস্যসচিব বিন্দু তালুকদারের নেতৃত্বে দুই তৃতীয়াংশেরও বেশী সাংবাদিকরা সভা বর্জন করে তাৎক্ষনিকভাবে সভাস্থল ত্যাগ করেন। এসময় সদর আসনের এমপি পীর ফজলুর রহমান মিসবাহ্ এডভোকেট সাংবাদিকদেরকে সভা শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করার আহবাণ জানান। পরে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ব্যরিস্টার এম এনামুল কবির ইমন সম্মেলন কক্ষের বাহিরে গিয়ে সাংবাদিকদেরকে সভাস্থলে নিয়ে আসার চেষ্টা করেন। পরে সময় টিভির জেলা প্রতিনিধি হিমাদ্রি শেখর তালুকদার মিঠুর বক্তব্যের জবাবে মন্ত্রী বলেন,আতংক ছড়াবেননা। জনগনকে হতাশ করবেননা। সবাইকে আশার আলো দেখান। এ দুর্যোগে কিছুই হবেনা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: