সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে মাছ মরেছে ৫.২৫ মেট্রিক টন

19newspic2017__006জগন্নাথপুর প্রতিনিধি ::
জগন্নাথপুরের বিভিন্ন হাওরে ধান পচে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে মরে যাচ্ছে মাছ। গতকাল মৎস্য অধিদপ্তরের উর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উপজেলার নলুয়া, মইয়ার, পিংলার হাওর ও নলজুর নদীতে ঔষধ প্রয়োগ করেছেন।
হাওর পরিদর্শন শেষে সিলেট বিভাগের মৎস্য অধিদপ্তরের উপপরিচালক মোশায়েফ হোসেন জানান, গত তিন দিনে জগন্নাথপুরের বিভিন্ন হাওরে এমোনিয়া গ্যাসে আক্রান্ত হয়ে ৫ দশমিক ২৫ মে. টন মাছ মারা গেছে। তিনি জানান, মঙ্গলবারও হাওরে মাছ মরে ভাসতে দেখা গেছে। হাওরের কাঁচা ধান পচে পানি বেশি ঘন থাকায় মাছে অক্সিজেন পাচ্ছে না। এই মুহূর্তে বৃষ্টি হলে হাওরে মাছ রক্ষায় খুবই ভালো হতো। মাছ সংরক্ষণে প্রচুর পরিমাণ চুন ও ঔষধ প্রয়োগ করা হচ্ছে।
হাওর পরির্দশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা শংকর রঞ্জন দাস, জগন্নাথপুরের ইউএনও মাসুম বিল্লাহ, উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়াহিদুল আবরার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল কাইয়ুম প্রমুখ।
স্থানীয় লোকজন জানান, অকালবন্যা ও অতিবৃষ্টিতে উপজেলার সর্ববৃহৎ নলুয়া,মইয়ার ও পিংলার হাওরসহ ছোট বড় ১৫টি হাওরের বোরো ফসল তলিয়ে যাওয়ায় পর পানির নিচে থাকা ধান পচে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। এতে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে হাওরের মাছ গত রোববার ভোর থেকেই মরে পানিতে ভেসে উঠছে। গত তিন দিন ধরে উপজেলার বিভিন্ন হাওরে মাছ মরে পচে যাওয়ায় উপজেলা প্রশাসন এসব মাছ না খেতে আহ্বান জানিয়ে মাইকিং করে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: