সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৬ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট জেলা ছাত্রলীগের সম্মেলন : এবারও নির্ধারিত তারিখ বদলে যাবে না তো

20newspic2017__001নিজস্ব প্রতিবেদক ::
এক এক করে তিনটি তারিখ নির্ধারণ হলো। গত দুটি তারিখে সম্মেলন হয়নি। এবার টানা তৃতীয়বারের মতো নির্ধারিত হয়েছে সিলেট জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ। গত ১৮ মার্চ দ্বিতীয়বারের মতো সম্মেলনের তারিখ স্থগিত করে আগামী ২২ এপ্রিল সিলেট জেলা ছাত্রলীগের সম্মেলনের নতুন তারিখ ঘোষণা করা হয়। সম্মেলনের তারিখ নির্ধারণ ঘোষণার হ্যাটট্রিক ইতোমধ্যে হয়েই গেছে। সিলেট জেলা ছাত্রলীগের পদপ্রত্যাশী অনেক নেতাকর্মী শঙ্কায় আছেন, এবার কি সম্মেলন হবে? তবে স্থগিতের হ্যাটট্রিকও কি হয়ে যাবে, নাকি ব্যর্থতা কাটিয়ে বর্তমান কমিটি সুন্দর সম্মেলন উপহার দিতে পারবে?
সিলেট জেলা ছাত্রলীগের একাধিক সূত্র জানায়, গত ১৭ জানুয়ারি জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। তবে ওই তারিখে সম্মেলন অনুষ্ঠিত হয়নি। স্থগিত করা হয় ওই দিনের সম্মেলন। পরে দ্বিতীয় দফায় বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখা আরো গতিশীল ও বেগবান করার লক্ষ্যে গত ১৮ মার্চ সম্মেলন আয়োজনের নির্দেশ দিয়েছিল ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। বিজ্ঞপ্তিতে সম্মেলন আয়োজনের জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ ও সফলভাবে সম্পন্ন করার জন্য জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়। কিন্তু পরবর্তীকালে টানা দ্বিতীয়বারের মতো সিলেট জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ পিছিয়ে সম্মেলনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২২ এপ্রিল।
আগের দুটি নির্ধারিত তারিখে নেতাকর্মীদের মধ্যে তেমন প্রাণচাঞ্চল্য ভাব দেখা না গেলেও ২২ এপ্রিলের সম্মেলন সফল করার লক্ষে বর্তমান কমিটি এবং পদ প্রত্যাশী ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের তৎপরতা দেখা যাচ্ছে।
ইতোমধ্যে সম্মেলনকে স্বাগত জানাতে গতকাল বুধবার দুপুর ১টায় জেলা ছাত্রলীগের উদ্যোগে নগরীর কোর্ট পয়েন্ট থেকে এক স্বাগত মিছিল বের হয়। এছাড়াও সিলেট ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ইউনিটের পক্ষ থেকে কিংবা ব্যক্তিগত উদ্যোগে সম্মেলন সফলের লক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এতে অনেকে আশাবাদী, যে এবার হয়তো সিলেট ছাত্রলীগের সম্মেলন হয়েই যাবে।
জেলা ছাত্রলীগের সম্মেলন বারবার স্থগিতের বিষয়ে জানতে চাইলে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ জানান, ‘বিভিন্ন ইস্যু থাকার কারণে আগে দুবার কেন্দ্রীয় ছাত্রলীগ সিলেট জেলা ছাত্রলীগের সম্মেলন স্থগিত করে। এবারও বিয়ানীবাজার পৌর নির্বাচন এবং এসএসসি পরীক্ষা উপলক্ষ্যে যদি কেন্দ্রীয় কমিটি মনে করে সম্মেলন পেছানো দরকার, তবেই শুধু পেছাতে পারে। নতুবা নির্ধারিত সময়েই সম্মেলন অনুষ্ঠিত হবে।’
কেন্দ্রীয় কমিটিকে অবিভাবক উল্লেখ করে সামাদ আরো বলেন, ‘কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের বাইরে আমরা কিছু করতে পারি না। শীঘ্রই কার্যকরী কমিটির বৈঠকের মাধ্যমে সম্মেলন সফলের লক্ষ্যে এবং সম্মেলনকে স্বাগত জানিয়ে কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি।’
বার বার সম্মেলন আয়োজনের তারিখ ঘোষণা করেও তা আবার বন্ধ করে দেয়ায় নেতাকর্মীদের মধ্যে যে ক্ষোভ ও হতাশা বিরাজ করছিল, তা অনেকটা দূর হয়েছিল নতুন তারিখ ঘোষণায়। আর পদপ্রত্যাশী নেতারা বসেছিলেন নড়েচড়ে। তাদের কাছে এখন দিন রাত একাকার।
সম্মেলন ঘিরে ঝিমিয়ে পড়া নেতাকর্মীরা রীতিমতো নড়েচড়ে বসেছেন। তাদের মধ্যে এখন উৎসবের আমেজ। তৃতীয়বারের মতো সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই শুরু হয়ে গেছে পদপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ। জেলা ছাত্রলীগের ভাইটাল (সভাপতি-সাধারণ সম্পাদক) পদে আসীন হতে চান অনেকে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: